ক্রীড়া ডেস্ক

  ৩০ জানুয়ারি, ২০২৩

কাসেমিরো মুগ্ধতায় ম্যানইউর কোচ

সাম্প্রতিক সময়ে দুর্দান্ত পারফরম্যান্সে ম্যানচেস্টার ইউনাইটেডের ভাগ্যবদলে বড় ভূমিকা কাসেমিরোর। তবে মাঠে নিজের ভূমিকার কারণেই কখনো তিনি পার্শ্বনায়ক, কখনো আড়ালের নায়ক। সেই তিনি এবার দুর্দান্ত পারফরম্যান্সে দলের জয়ের মূল নায়ক। এফএ কাপের ম্যাচে তার জোড়া গোলের পর ইউনাইটেড অধিনায়ক হ্যারি ম্যাগুইয়ার বলছেন, কাসেমিরো একাই বদলে দিয়েছেন গোটা দলের খেলা। এফএ কাপে পঞ্চম রাউন্ডের ম্যাচে শনিবার (২৮ জানুয়ারি) কাসেমিরোর অসাধারণ পারফরম্যান্সে রিডিংকে ৩-১ গোলে হারায় ম্যানচেস্টার ইউনাইটেড।

এমনিতে কাসেমিরোর মূল কাজ গোল বানিয়ে দেওয়া কিংবা গোল করার ক্ষেত্র তৈরি করা, প্রতিপক্ষের গোলের সম্ভাবনা ধ্বংস করা। তবে এই ম্যাচে তিনি করেন দারুণ দুটি গোল। আরেকটি গোল করেন তার ব্রাজিলিয়ান সতীর্থ ফ্রেদ। এ দিন শুরু থেকে বেশ কিছু আক্রমণ করেও গোল পেতে অনেকটা সময় অপেক্ষা করতে হয় ইউনাইটেডকে। প্রথমার্ধে অবশ্য একবার জালে বল প্রবেশ করাতে পেরেছিলেন মার্কাস র‌্যাশফোর্ড। কিন্তু অফসাইডের কারণে তা বাতিল করে দেয় ভিএআর। ইউনাইটেডের প্রথম ফুটবলার হিসেবে তাই টানা ১০ ম্যাচে গোলের কীর্তি তার আর গড়া হয়নি। ৫৪ মিনিটে আন্তোনির দুর্দান্ত পাস থেকে নিখুঁত ফিনিশিংয়ে গোল করে দলকে এগিয়ে দেন কাসেমিরো। মিনিট চারেক পরই ২৫ মিটারের বেশি দূর থেকে সরাসরি শটে তিনি ব্যবধান করেন দ্বিগুণ। পরে ফ্রেদ চোখধাঁধানো ব্যাক হিলে গোল করে দলকে এগিয়ে নেন আরো। চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদ থেকে ইউনাইটেডে কাসেমিরোর দলবদলে সমালোচনা কম হয়নি। ৩০ বছর বয়সি ব্রাজিলিয়ান নিজের সেরা সময়কে পেছনে ফেলে এসেছেন বলেই মনে করছিলেন অনেকে। ক্যারিয়ারের এই পর্যায় প্রথমবারের মতো ইংলিশ ফুটবলে এসে তিনি কেমন করবেন, এই সংশয়ও ছিল তুমুল। কিন্তু নিজের জাত চেনাতে সময় নেননি তিনি।

নতুন ক্লাবে, নতুন পরিবেশে দ্রুতই মানিয়ে নেন তিনি। ধারাবাহিক পারফরম্যান্সে রিয়ালের মতো এখানেও হয়ে ওঠেন দলের প্রাণভোমরা। খাদের কিনারা থেকে এই মৌসুমে ইউনাইটেডের যে ঘুরে দাঁড়ানো, সেখানে বড় অবদান কাসেমিরোর। রিডিংয়ের বিপক্ষে ম্যাচের পর সেটিই তুলে ধরলেন ম্যাগুইয়ার। তাকে যে কারণে ক্লাবে আনা হয়েছে, সেটিই করে চলেছেন তিনি। অসাধারণ এক ফুটবলার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close