ক্রীড়া প্রতিবেদক

  ১২ অক্টোবর, ২০২১

আবুধাবিতে টাইগারদের প্রথম অনুশীলন

বিশ্বকাপ উপলক্ষে বাংলাদেশ দলের প্রাথমিক পর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ওমানে। বাংলাদেশ দল ঢাকা থেকে উড়ে গিয়েছিল সোজা ওমানেই। সেখানে কয়েক দিনের কন্ডিশনিং ক্যাম্প করবার পাশাপাশি ওমান এ দলের বিপক্ষে একটি ম্যাচও খেলেছে লাল-সবুজের প্রতিনিধিরা। আইসিসির আনুষ্ঠানিক দুটি প্রস্তুতি ম্যাচ অবশ্য অনুষ্ঠিত হবে আরব আমিরাতের আবুধাবিতে। সেখানে গতকাল বাংলাদেশ সময় বিকাল ৪টায় আবুধাবিতে অনুশীলন করে বাংলাদেশ। তিন ঘণ্টা অনুশীলন করে টাইগাররা। প্রথমে শ্রীলঙ্কার বিপক্ষে এবং তারপর আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ১৭ অক্টোবর বিশ্বকাপের প্রথম ম্যাচে ওমান ক্রিকেট একাডেমির মাঠে প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা।

১৯ অক্টোবর বাংলাদেশ খেলবে স্বাগতিক দেশ ওমানের বিপক্ষে। ২০ অক্টোবর পাপুয়া নিউগিনির বিপক্ষে মাঠে নামবে সাকিব-রিয়াদরা। এর আগে ওমান থেকে বিশ্বকাপের ভেন্যু সংযুক্ত আরব আমিরাতে পৌঁছায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশ আবুধাবিতে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে। ১২ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে এবং একদিন বিরতি দিয়ে ১৪ অক্টোবর আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ খেলবেন মাহমুদউল্লাহ রিয়াদরা। স্থানীয় সময় পরশু সাড়ে ৭টার পর দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় বাংলাদেশ। বিমানবন্দর থেকে ২ ঘণ্টার বাস জার্নিতে সরাসরি আবুধাবিতে যায় দল। বাংলাদেশসহ একই ফ্লাইটে সংযুক্ত আরব আমিরাতে পৌঁছেছে ওমান ও শ্রীলঙ্কা ক্রিকেট দল। একদিন রুম কোয়ারেন্টাইন করে বাংলাদেশ দলকে।

ফলে কোনো প্রস্তুতি ছাড়াই শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মাঠে নামতে হবে। তবে ওমানে যথেষ্ট প্রস্তুতি নিয়েছে দল। ওমান ‘এ’ দলের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ বাদে তিন দিন ঘাম ঝরানো অনুশীলন করেছেন সৌম্য, লিটন, মেহেদী, আফিফরা। প্রস্তুতি ম্যাচ খেলে বাংলাদেশকে আবার ফিরতে হবে ওমানে। ১৭ অক্টোবর বিশ্বকাপের প্রথম দিনই বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড। ১৯ অক্টোবর বাংলাদেশ খেলবে ওমানের বিপক্ষে। বাছাইয়ে বাংলাদেশের শেষ ম্যাচ ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির সঙ্গে। বাছাইপর্ব উতরাতে পারলে পরের ধাপে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নিউজিল্যান্ড এবং বাছাইপর্ব পার করা আরও একটি দল। সেই সূচিও চূড়ান্ত। ২৫ অক্টোবর শারজাহতে বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ। ২৭ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ গ্রুপ ‘এ’-র রানার্সআপ দল। ৩ নভেম্বর দুবাইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। ৫ ও ৭ নভেম্বর বাংলাদেশ খেলবে ভারত ও পাকিস্তানের বিপক্ষে। ম্যাচগুলো হবে দুবাই ও শারজাতে।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close