ক্রীড়া ডেস্ক

  ১২ সেপ্টেম্বর, ২০২১

পাত্তাই পেল না শ্রীলঙ্কা

ওয়ানডে সিরিজ জিতলেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টিতে এসে ভিন্ন চ্যালেঞ্জ টের পেল শ্রীলঙ্কা। এইডেন মার্কাম, ডেভিড মিলারদের ব্যাটের ঝাঁজে প্রোটিয়ারা পায় চ্যালিঞ্জং পুঁজি। কেশব মহারাজ, কাগিসো রাবাদাদের সামলে সেই পুঁজি টপকাতে গিয়ে একদমই তাল মেলাতে পারেনি লঙ্কানরা।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে শুক্রবার সিরিজের প্রথম টি-টোয়েন্টি হয়েছে একদম একপেশে। শ্রীলঙ্কাকে ২৮ রানের ব্যবধানে অনায়াসে হারিয়েছে প্রোটিয়ারা। আগে ব্যাট করে দক্ষিণ আফ্রিকার ১৬৩ রানের জবাবে দীনেশ চান্দিমালের ফিফটির পরও ১৩৫ করতে পারে স্বাগতিকরা।

নিয়মিত অধিনায়ক টেম্বা বাভুমার অনুপস্থিতিতে দক্ষিণ আফ্রিকাকে প্রথমবার টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিয়ে জয় তুলে নেন কেশব মহারাজ।

১৬৪ রান তাড়ায় নেমে কখনই ম্যাচে ছিল না লঙ্কানরা। আবিস্কা ফার্নেন্দো-দীনেশ চান্দিমালের উদ্বোধনী জুটি ৬ ওভার স্থায়ী হলেও ঝড়ো শুরুর চাহিদা মেটাতে পারেনি। ১৪ বলে ১১ করে ফার্নেন্দো হন রান আউট। এরপর মহারাজের স্পিনে দ্রুত বিদায় নেন ভানুশকা রাজাপাক্ষে।

দ্রুত দুই উইকেট হারানোর পর আরও বিপাকে চলে যায় তাদের ইনিংস। চারে নেমে চারিথা আসালাঙ্কা নষ্ট করেন মূল্যবান ১৯ বল, তাবরাইজ শামসির স্পিনে আউট হওয়ার আগে করতে পারেন কেবল ৬ রান। মন্থর সেই পরিস্থিতি বিস্ফোরক কোন ইনিংসে মেটাতে পারেননি চান্দিমাল। তিনি রান আনতে থাকলেও চাহিদার তুলনায় তা ছিল নগণ্য।

অধিনায়ক দাসুন শানাকা ১৪ বলে ১৬ করে বিদায় নেওয়ার পর জোর ধাক্কা খায় শ্রীলঙ্কা। অস্কার প্রিটোরিয়াসের বলে কোন রান করার আগেই ফিরে যান বিস্ফোরক ভানিন্দু হাসারাঙ্গা, ধনঞ্জয়া ডি সিলভাবাকে ছাঁটেন আনরিক নরকিয়া। এরপর আর কোন সম্ভাবনাই থাকেনি তাদের।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close