ক্রীড়া প্রতিবেদক

  ১৭ ফেব্রুয়ারি, ২০২০

শান্ত অপরাজিত ২৫৩

জয়ের স্বপ্ন দেখছে মধ্যাঞ্চল

তাকে বাংলাদেশ ক্রিকেটের ভবিষ্যৎ বলা হয়ে থাকে। বয়সভিত্তিক দল থেকেই নির্বাচকদের নজরে আছেন নাজমুল হোসেন শান্ত। এ কারণে দ্রুতই বাংলাদেশের জার্সি গায়ে অভিষেক হয়ে যায়। কিন্তু আন্তর্জাতিক অঙ্গনে নিজেকে ঠিক মেলে ধরতে পারেননি। তাই নিজেকে তৈরি করার জন্য নির্বাচকরা তাকে আরো সময় দেন। ঘরোয়া ক্রিকেট, এ দল, ইমার্জিং দলে নিয়মিত খেলানো হয়।

তবে জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন ঘরের মাঠে এক ম্যাচ টেস্টের জন্য নিজেকে দারুণভাবেই প্রস্তুত রাখলেন শান্ত। বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) মধ্যাঞ্চলের হয়ে ডাবল সেঞ্চুরির পর ২৫৩ রানের ক্যারিয়ার সেরা ইনিংসে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন এই টপঅর্ডার ব্যাটসম্যান।

শান্তর দানবীয় ব্যাটিংয়ের পর মধ্যাঞ্চল নিজেদের দ্বিতীয় ইনিংসে ৮ উইকেটে ৩৮৫ রান করে ইনিংস ঘোষণা করে। যেখানে জয়ের জন্য দক্ষিণাঞ্চলকে করতে হবে ৫০৭ রানের বিশাল সংগ্রহ।

গতকাল কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামের একাডেমি মাঠে চার দিনের প্রথম শ্রেণির এ ম্যাচে তৃতীয় দিনে ফের ব্যাটিংয়ে নামে মধ্যাঞ্চল। আগের দিনে ১২২ রানে অপরাজিত থাকা শান্ত এদিন ক্যারিয়ার সেরা ইনিংসই খেলেন। তিনি শেষ পর্যন্ত ৩১০ বলে ২৫৩ রানের হার না মানা ইনিংস খেলে মাঠ ছাড়েন। তার ইনিংসে ছিল ২৫টি চার ও ৯টি ছক্কা। আগের ৪২টি প্রথম শ্রেণির ম্যাচে শান্তর সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ ছিল ১৯৪।

বিশাল রানের লক্ষ্যে দ্বিতীয় ইনিংস শুরু করে ৪ উইকেটে ১৫৯ রান নিয়ে তৃতীয় দিন শেষ করেছে দক্ষিণাঞ্চল। শুরুতে ওপেনার শাহরিয়ার নাফীসের (৫) বিদায়ের পর দলের হাল ধরেন আরেক ওপেনার এনামুল হক বিজয় ও ফজলে মাহমুদ।

এনামুল সাজঘরে ফিরেন সেঞ্চুরি থেকে ১৭ রান দূরে থাকতে। ব্যক্তিগত ২৫ রানে আউট হোন ফজলে। এরপর মেহেদী হাসান মিরাজের দ্বিতীয় শিকার হয়ে শূন্য হাতে সাজঘরে ফিরেন ইরফান শুকুর। আজ চতুর্থ বা শেষদিনে ব্যাটিংয়ে নামবেন শামসুর রহমান (৪৪) ও নাসুম আহমেদ (০)।

মধ্যাঞ্চলের চেয়ে আবদুর রাজ্জাকের দল এখনো পিছিয়ে আছে ৩৪৮ রানে। এর আগে ২৩৫ রানে মধ্যাঞ্চল নিজেদের প্রথম ইনিংসে অলআউট হয়। পরে দক্ষিণাঞ্চল ৪ উইকেট হারিয়ে ১১৪ রানে ইনিংস ঘোষণা করে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close