ক্রীড়া প্রতিবেদক

  ২৭ জানুয়ারি, ২০২০

ফেব্রুয়ারিতে আসছে জিম্বাবুয়ে চূড়ান্ত সূচি প্রকাশ

আইসিসির ফিউচার ট্যুর প্ল্যান (এফটিপি) অনুযায়ী ফেব্রুয়ারিতে বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। পূর্বনির্ধারিত এই সফরে একটি টেস্টের সঙ্গে পাঁচটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল। তবে তা পরিবর্তিত হয়ে এখন একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুই দল।

পূর্বনির্ধারিত সিরিজটি মার্চ মাসে হওয়ার কথা ছিল। তবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে তা এগিয়ে ফেব্রুয়ারিতে নিয়ে আসা হয়েছে। গতকাল সিরিজটির পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সূচি অনুযায়ী আগামী ১৫ ফেব্রুয়ারি ঢাকায় পা রাখবে জিম্বাবুয়ে ক্রিকেট দল। দুই দিন বিশ্রামের পর ১৮ থেকে ১৯ ফেব্রুয়ারি একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। এরপর দুই দিনের বিরতি দিয়ে ২২ ফেব্রুয়ারি মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সফরের একমাত্র টেস্টে টাইগারদের মুখোমুখি হবে তারা।

২৬ ফেব্রুয়ারি টেস্ট ম্যাচ শেষ হওয়ার পরদিন চট্টগ্রামে উড়াল দেবে উভয় দল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামী ১, ৩ ও ৬ মার্চ তিনটি ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে দুদল। সবগুলো ম্যাচই হবে দিবা-রাত্রির।

এরপর ৭ মার্চ আবার ঢাকায় ফিরবে উভয় দল। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৯ ও ১১ মার্চ দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে ক্রিকেট দল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close