ক্রীড়া ডেস্ক

  ০৩ আগস্ট, ২০১৯

ওয়াসিমকে চান মিয়াঁদাদ

পাকিস্তান ক্রিকেটের বর্তমান অবস্থা খুব একটা সুবিধার নয়। বর্তমান কোচ মিকি আর্থারের অধীনে তেমন কিছু করতে পারছে না তারা। টানা কয়েকটি সিরিজ হারার পরও আর্থারের সামনে সুযোগ ছিল বিশ্বকাপে ভালো কিছু করার, তাতে যদি নিন্দুকদের মুখ খানিকটা বন্ধ হয়। কিন্তু তাতেও ব্যর্থ হয়েছেন তিনি, বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছে পাকিস্তান। ফলে ‘নতুন কোচ চাই’ শোরগোল উঠে গেছে দেশটিতে। আর সেই শোরগোলে গলা মিলিয়েছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ। দেশের ইতিহাসের অন্যতম সেরা বোলার ওয়াসিম আকরামকে কোচ হিসেবে চাইছেন তিনি।

ক্রিকেট খেলুড়ে অন্যান্য দেশ ও তাদের ফ্র্যাঞ্চাইজি লিগ ওয়াসিমের মতো কিংবদন্তিকে বিভিন্নভাবে ব্যবহার করছে। সেটা কোচ হিসেবে হোক বা ‘মেন্টর’ হিসেবে। ওয়াসিম নিজেই আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্সের বোলিং কোচ ছিলেন কয়েক বছর আগে। উমেশ যাদব ও মোহাম্মদ শামির মতো তরুণ পেসারদের বিভিন্নভাবে পরামর্শ দিয়েছেন, সাহায্য করেছেন। ওয়াসিমের মতো তারকাদের কাজে লাগাতে পারছে না পাকিস্তান।

আর এখানেই আক্ষেপ মিয়াঁদাদের, ‘বিশ্বের বিভিন্ন দলের দিকে তাকিয়ে দেখুন, তারা ওয়াসিম আকরামের মতো কিংবদন্তিদের অভিজ্ঞতাকে কাজে লাগাচ্ছে। তারা হাতে-কলমে খেলোয়াড়দের শেখাতে পারেন, তাদের কোথায় ভুল হচ্ছে আর সে ভুলগুলো কীভাবে শোধরানো যায়। তাদের পরামর্শ নিয়ে সেসব দল অনেক ভালো করছে। তারা যদি আমাদের দেশের সাবেক ক্রিকেটারদের এভাবে কাজে লাগাতে পারে, আমরা কেন পারছি না?’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close