ক্রীড়া ডেস্ক

  ১৮ ফেব্রুয়ারি, ২০১৯

আইসিসি র‌্যাঙ্কিং

৫৮ ধাপ এগোলেন পেরেরা

টেস্ট ইতিহাসের সেরা ইনিংস বলা হচ্ছে কুশল পেরেরার ১৫৩ রানের স্কোরকে। পরশু ডারবানে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অবিশ্বাস্য এই ইনিংসটি খেলে শ্রীলঙ্কাকে ১ উইকেটের স্বপ্নের এক বিজয় এনে দিয়েছেন তিনি। নিজের দেশকে অসাধারণ এই জয়টা এনে দেওয়ার পরের দিনই আইসিসি র‌্যাঙ্কিংয়ে আরো এক অবিশ্বাস্য উন্নতি হয়েছে শ্রীলঙ্কার এই ব্যাটসম্যানের।

১৫৩ রানের ইনিংসটি খেলার ফলে এক লাফে আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে ৫৮ ধাপ এগিয়েছেন কুশল পেরেরা। মাত্র ১৫ টেস্টের ক্যারিয়ারে কুশল পেরেরা এখন অবস্থান করছেন র‌্যাঙ্কিংয়ের সর্বোচ্চ স্থানে। এক লাফে ৫৮ ধাপ এগিয়ে তিনি এখন অবস্থান করছেন ৪০তম স্থানে।

ডারবান টেস্টে দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য শ্রীলঙ্কার দরকার ছিল ৩০৪ রান। ২২৬ রানে যখন ৯ম উইকেটের পতন ঘটে, তখনো ৭৮ রান প্রয়োজন ছিল শ্রীলঙ্কার। এ পরিস্থিতিতে বিশ্ব ফার্নান্দোকে সঙ্গে নিয়ে কল্পনাকেও হার মানিয়ে দিয়েছেন কুশল পেরেরা।

১০ম উইকেটে সর্বোচ্চ রানের জুটির রেকর্ড গড়েন কুশল পেরেরা এবং বিশ্ব ফার্নান্দো। একইসঙ্গে ৮৩ বছরের একটি রেকর্ড ভাঙেন তারা দুজন। ১৯৩৬ সালে মাদ্রাজে ভারতের বিপক্ষে শেষ উইকেট জুটিতে সর্বোচ্চ রানের জুটি গড়েছিলেন অস্ট্রেলিয়ান দুই ব্যাটসম্যান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close