ক্রীড়া প্রতিবেদক

  ২২ জানুয়ারি, ২০১৯

নিজেই অবাক হয়েছিলেন ইভান্স

শেষ পাঁচ ম্যাচে তার রানের যোগফল মাত্র ১৩; যা ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্টে কোনো ব্যাটসম্যানের নামের পাশে বড্ড বেমানান। এর মধ্যে আবার দুই ম্যাচে রান না পাওয়ার তিক্ত অভিজ্ঞতাও হয়েছে লরি ইভান্সের। ইংলিশ এই অলরাউন্ডারের একাদশ থেকে বাদ পড়াটা অবধারিতই ছিল। কিন্তু ইভান্সের ওপর আস্থা রেখেছে রাজশাহী কিংস। কাল কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে ঝড়ো ইনিংস খেলে সেটারই প্রতিদান দিলেন ইভান্স।

ইংলিশ এ ব্যাটসম্যানের রাজসিক ব্যাটিং নৈপুণ্যই শেষ পর্যন্ত গড়ে দিয়েছে ম্যাচের ভাগ্য। কাল মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে কুমিল্লা ভিক্টোরিয়ানসকে ৩৮ রানে হারিয়েছে রাজশাহী কিংস। টুর্নামেন্টের চলতি আসরে এটা রাজশাহীর চতুর্থ জয়। ঝড়ো শতকের কারণে প্রত্যাশিতভাবেই ম্যাচ সেরা হয়েছেন ইভান্স।

ম্যাচ শুরুর আগে কেউ কেউ হয়তো ভেবেছিরেন আফ্রিদি-তামিমদের ব্যাটিং ঝড়ে উড়ে যাবে রাজশাহী। কিন্তু ম্যাচে দেখা গেল ভিন্ন চিত্র। উল্টো রাজশাহীর ব্যাটসম্যানদের ব্যাটিং ঝড়ে উড়ে গেল দারুণ ছন্দে থাকা কুমিল্লা। শেষ পর্যন্ত রাজশাহীর শক্তিশালী চ্যালেঞ্জের জবাব দিতে নেমে ১০ বল বাকি থাকতেই ১৩৮ রানে গুটিয়ে গেছে সাবেক চ্যাম্পিয়নরা।

ইভান্সের সেঞ্চুরিতে ৩ উইকেটে ১৭৬ রানের শক্তিশালী সংগ্রহ তোলে রাজশাহী কিংস। পরে মুস্তাফিজুর রহমান ও কামরুল হাসান রাব্বির দুর্দান্ত বোলিংয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় মেহেদি হাসান মিরাজের দল। রাজশাহীর দারুণ এ জয়ের মধ্যমণি ইভান্স। ধারাবাহিক ব্যাটিং ব্যর্থতার কারণে যিনি একাদশ থেকে বাদ পড়ার শঙ্কায়ও পড়েছিলেন। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে নিজেই কথাটা বললেন ইভান্স, ‘এটা অবশ্যই বিশেষ ইনিংস। আমি এর আগে (টি-টোয়েন্টি ক্রিকেটে বিপিএলের আগে) একবার সেঞ্চুরির কাছে এসেছিলাম। আমি আজ (সোমবার) দলে সুযোগ পেয়েছি, এটাই আমাকে অবাক করেছে।’

ইভান্স স্বীকার করেন, কুমিল্লার বিপক্ষে দলে থাকার জন্য উপযুক্ত ছিলেন না তিনি। কারণ হিসেবে ব্যাখ্যা দেন তার পেছনের ব্যর্থতাকে। তবে টিম ম্যানেজমেন্ট তার ওপর আস্থা রাখায় তিনি খুবই আনন্দিত। ইভান্স বলেছেন, ‘আমি ঘরের মাঠে মৌসুম শেষে, এপিএল (আফগানিস্তান প্রিমিয়ার লিগ) খেলেছি। এরপর বিশ্রামকালে বিয়ে করি। পরে আমি এখানে এসেছি, কোনো ফর্ম ছিল না আমার। এই উইকেটে রান করা আমার জন্য কঠিন ছিল।’

ইভান্স নয়, বিপিএলের রহস্যময় উইকেটে রান তোলাটা যেকোনো ব্যাটসম্যানের জন্যই কঠিন। সেঞ্চুরি তো আরো দূরের কথা। দেশ-বিদেশের নামিদামি ক্রিকেটাররা যা পারেননি, সেটাই করে দেখিয়েছেন ইভান্স। তার ব্যাটেই বিপিএল ষষ্ঠ আসর দেখল প্রথম সেঞ্চুরি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close