ক্রীড়া ডেস্ক

  ২৯ অক্টোবর, ২০১৮

জুভেন্টাসের ত্রাণকর্তা রোনালদো

নিজেকে নতুন করে প্রমাণ করার কিছুই নেই। তবুও জুভেন্টাসে যোগ দিয়ে প্রথমদিকে সেই প্রমাণের কথায় উঠেছে ক্রিশ্চিয়ানো রোনালদোকে নিয়ে। ৩৩ বছর বয়সী ‘বুড়ো’ রোনালদোকে দলে টানায় কম কথা শুনতে হয়নি তুরিনের বুড়িদের। রিয়াল মাদ্রিদের সঙ্গে দীর্ঘ ৯ বছর মধুচন্দ্রিমা শেষে জুলাইতে ইতালিয়ান সিরি’এ লিগের ক্লাব জুভেন্টাসে নাম লেখান রোনালদো। এরপর টানা কয়েক ম্যাচে গোলশূন্য থাকার পর সমালোচকরা মনে করেছিলেন শেষ হয়ে গেছেন সিআর সেভেন। কিন্তু তিনি যে রোনালদো। ভালোবাসেন চ্যালেঞ্চ নিতে। ব্যক্তিগত ঝামেলা থাকার পরও কী দুর্দান্তভাবেই না ফিরে এসেছেন গোলের ধারায়। পরশু তো আরেকবার তার জোড়া গোলেই পার পেয়েছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা।

এম্পলির মাঠে শুরুতে ধাক্কা খেয়ে বসে জুভেন্টাস। ২৮ মিনিটে স্বাগতিক দলের ফ্রান্সেকো কাপুতোর ১৬ গজের দূরপাল্লার শটে প্রথম গোল হজম করে বসে কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির শিষ্যরা। এরপরই গোল শোধের জন্য জ্বলে উঠে তারা। কিন্তু প্রথমার্ধে পাওলো দিবালা-রোনালদোরা বারবার ব্যর্থ হয় এম্পলির রক্ষণভাগ ভাঙতে। দ্বিতীয়ার্ধে অবশ্য আর ঠেকানো যায়নি তাদের। ৫৪তম মিনিটে রোনালদোর সফল স্পট কিকে সমতায় ফেরে জুভেন্টাস। প্রতিপক্ষের ডি-বক্সে দিবালা ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় তারা। লিগে এই নিয়ে টানা তিন ম্যাচে গোল করলেন রিয়াল মাদ্রিদের সাবেক ফরওয়ার্ড। আর ৭০তম মিনিটে চমৎকার শটে দলকে এগিয়ে নেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার। ব্লেইস মাতুইদির পাস ধরে একটু এগিয়ে প্রায় ২৫ গজ দূর থেকে পর্তুগিজ ফরওয়ার্ডের কোণাকুণি বুলেট গতির শট জড়িয়ে যায় এম্পলির জালে।

এই নিয়ে চলতি মৌসুমে জুভেন্টাসের জার্সিতে সিরি’এ লিগে ১০ ম্যাচে সাত গোল করেছেন রোনালদো। গোলে সহায়তা করেছেন তিনটি। জয়ে অবদান রাখতে পারায় রোনালদো নিজেও খুশি। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসে পর্তুগিজ উইঙ্গার বলেন, ‘এটা কঠিন একটা ম্যাচ ছিল। আমরা জানতাম যে, এটা জটিল হবে। এমনকি কোচও তেমনই ভেবেছিলেন। কিন্তু আমরা ভালো একটা জবাব দিলাম। দ্বিতীয়ার্ধে আমরা আরো চাপ দিয়েছিলাম, সুযোগ তৈরি করেছিলাম। জয়টা আমাদের প্রাপ্য ছিল।’

নিজের দ্বিতীয় গোল সম্পর্কে রোনালদো আরো বলেন, ‘আমি আমার গোলটা খুব ভালো মনে করতে পারছি না। আমাকে এটা আবার দেখতে হবে। এটা খুব দ্রুত ঘটেছিল। আমি আত্মবিশ্বাসী ছিলাম এবং শট নিয়েছিলাম।’

মৌসুমে এখন পর্যন্ত পা ফসকায়নি জুভেন্টাসের। সিরি’এ ও চ্যাম্পিয়নস লিগেও সমানতালে এগিয়ে চলেছে তারা। সিরি’এ লিগে ১০ ম্যাচ শেষে ৯ জয় ও ১ ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। এক ম্যাচ কম খেলে ২১ পয়েন্ট নিয়ে গতবারের মতো এবারও তাদের নিকট প্রতিদ্বন্দ্বী নাপোলি।

ফলাফল

এম্পলি ১-২ জুভেন্টাস

আটালান্টা ৩-০ পার্মা

তোরিনো ১-১ ফিওরেন্টিনা

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close