হরেক রকম ডেস্ক

  ০৬ জুলাই, ২০১৭

পা কেটে বিয়ে!

কেউ যদি শর্ত দেয় আপনাকে ভাঙা কাচের ওপর দিয়ে খালি পায়ে হাঁটতে হবে। তার পর আপনি বিয়ে করতে পারবেন। আপনি তার শর্তে রাজি হবেন? নিশ্চয় হবেন না। বিয়ে করতে গিয়ে যদি আপনি পা হারান তাহলে বিয়ে করে লাভ কী। বিয়ের দিন কেউ আবার ভাঙা কাচের ওপর হেঁটে পা কাটে! কিন্তু ঠিক এমনই এক রীতি চালু করেছে স্প্যানিশ কোম্পানি ওয়েডিং গ্লাস। বিয়ের দিন প্রাচীন প্রথা অনুযায়ী ভাঙা কাচের ওপর দিয়ে বর-কনেকে হাঁটার সুযোগ করে দিচ্ছে তারা। তবে এ জন্য বর-কনেকে টাকা দিচ্ছে না কোম্পানিটি, বরং এই অফার নিতে বর-কনেকে খরচ করতে হচ্ছে মোটা অঙ্কের টাকা!

সম্প্রতি পশ্চিমা বিশ্বে বিয়ে না টেকার প্রবণতা বেড়ে গেছে। আর তাই ওয়েডিং গ্লাসের বিশ্বাস, খুব দ্রুতই নিজেদের বিয়েকে আরো মজবুত করতে আগের বিয়ের প্রথাগুলো মানতে শুরু করবে মানুষ। যার ভেতরে অন্যতম খালি পায়ে ভাঙা কাচের ওপর হাঁটা। ‘দ্য ক্রিস্টালস অব লাভ’ নামে এই সেবাটিতে কাচের মাঝখানে রাখা একটি আংটি সামনে রেখে একে অন্যের দিকে এগিয়ে যেতে হবে বর-কনেকে। আর অবশ্যই সেটি ভাঙা কাচের ওপর দিয়ে, খালি পায়ে। সারা জীবন যত কষ্ট ও বিপদ আসবে, সব পরিস্থিতিতে একসঙ্গে থাকার প্রথম ধাপ হিসেবে এই কাজটি করতে হবে বর-কনেকে।

এখন প্রশ্ন হলো, কেউ কি নিজের পকেটের টাকা খরচ করে পা কাটতে যাবে? ওয়েডিং গ্লাস কিন্তু তাদের এই নতুন সেবা নিয়ে যথেষ্ট আশাবাদী। তাদের মতে, বিয়ে এবং নিজেদের প্রতি বিশ্বাস, শ্রদ্ধা ও আত্মবিশ্বাস বাড়িয়ে তুলতে এমন প্রথা মানতে আগ্রহী হবে যেকোনো মানুষই!

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist