বাঘাইছড়ি (রাঙামাটি) প্রতিনিধি

  ১৯ ফেব্রুয়ারি, ২০১৭

নতুন ইসির প্রথম ভোটে আ. লীগ প্রার্থীর জয়

নতুন নির্বাচন কমিশনের (ইসি) অধীনে প্রথম ভোট হলো রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভায়। এই নির্বাচনের ভোট গ্রহণ গতকাল শনিবার শান্তিপূর্ণভাবেই শেষ হয়েছে। তিন হাজার ৭৯৮ ভোট পেয়ে বেসরকারিভাবে জয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী জাফর আলী খান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমান। তিনি পেয়েছেন দুই হাজার ২২৭টি ভোট। তৃতীয় স্থানে ছিলেন বিএনপির ওমর আলী। তিনি এক হাজার ৭৬৮টি ভোট পেয়েছেন। সন্ধ্যায় রিটার্নিং কর্মকর্তা নাজিমউদ্দিন বেসরকারি ফল ঘোষণা করেন। এর আগে সকাল আটটায় শুরু হয়ে চলে বিকেল চারটা পর্যন্ত ভোট গ্রহণ চলে। কিশলয় সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাবুপাড়া কমিউনিটি সেন্টার ও বাঘাইছড়ি উচ্চবিদ্যালয় কেন্দ্র ঘুরে দেখা গেছে, উৎসবমুখর পরিবেশে ভোট দিয়েছেন ভোটাররা। কেন্দ্রগুলোতে নারী ও পুরুষের দীর্ঘ লাইন দেখা গেছে। ভোট গ্রহণ চলাকালে কেন্দ্রগুলোতে র?্যাব, পুলিশ, বর্ডার গার্ড বাংলাদেশসহ (বিজিবি) আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করেন। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন হয়েছে।

জেলা রিটার্নিং কর্মকর্তা মো. নাজিম উদ্দিন জানান, কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

সকালে ভোট দিতে এসে ভোটার নীলবরণ চাকমা বলেন, তিনি লাইনে দাঁড়িয়ে ভোট দেওয়ার জন্য অপেক্ষা করছেন। ভোটের পরিবেশ ভালো। বাবুপাড়া কেন্দ্রের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রাঙামাটির সহকারী পুলিশ সুপার মো. শরীফও কড়া নিরাপত্তায় ভোট গ্রহণ হয়েছে বলে জানান।

বাঘাইছড়ি পৌরসভা হওয়ার পর এটি দ্বিতীয় নির্বাচন। ২০০৪ সালে পৌরসভা ঘোষণা করা হলেও প্রথমে প্রশাসক নিয়োগ করা হয়। প্রায় সাত বছর পর ২০১১ সালে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রথম মেয়র নির্বাচিত হন আলমগীর কবীর। পরে তিনি বিএনপিতে যোগ দিলেও পারিবারিক কারণে এবারের নির্বাচনে অংশগ্রহণ করেননি বলে জানিয়েছেন। মেয়র পদে এবার তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তারা হলেনÑ আওয়ামী লীগের জাফর আলী খান, বিএনপির ওমর আলী ও স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমান আজিজ। এ ছাড়া সাধারণ কাউন্সিলরের নয়টি পদের জন্য ২৫ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলরের তিনটি পদের জন্য ছয় জন প্রতিদ্বন্দ্বিতা করেন। পৌরসভায় মোট ভোটার ১০ হাজার ১৭৭ জন। মোট নয়টি কেন্দ্রের ৩৩টি বুথে ভোট নেওয়া হয়।

একজন রিটার্নিং কর্মকর্তার অধীনে বিচারিক হাকিম, দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, নয়জন প্রিসাইডিং কর্মকর্তাসহ বিপুলসংখ্যক পুলিশ, আনসার, বিজিবি ও র‌্যাব সদস্য দায়িত্ব পালন করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist