নিজস্ব প্রতিবেদক

  ০৫ এপ্রিল, ২০২৪

দুই মেয়র ও পাঁচ চেয়ারম্যানের শপথ গ্রহণ

কুমিল্লা ও ময়মনসিংহ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়ররা শপথ নিয়েছেন। এ দুই সিটির নির্বাচিত মেয়র ইকরামুল হক টিটু ও ডা. তাহসীন বাহার সূচনাকে শপথবাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে ময়মনসিংহ সিটির সাধারণ ওয়ার্ডের নবনির্বাচিত ৪৪ কাউন্সিলর ও সংরক্ষিত নারী আসনের কাউন্সিলদের শপথ পড়ান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।

এছাড়া কুড়িগ্রাম, ঠাকুরগাঁও, সিরাজগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও হবিগঞ্জ জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথ পড়ানো হয়। পাঁচটি জেলা পরিষদের চেয়ারম্যানরা হলেন- কুড়িগ্রামের এ এন এম ওবায়দুর রহমান, ঠাকুরগাঁওয়ের আবদুল মজিদ, সিরাজগঞ্জের শামীম তালুকদার, ব্রাহ্মণবাড়িয়ার বিল্লাল মিয়া ও হবিগঞ্জের আলেয়া আক্তার। গতকাল বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর তেজগাঁও কার্যালয়ে এ শপথবাক্য পাঠ অনুষ্ঠান হয়। শপথ পাঠ করানোর সময় প্রধানমন্ত্রী বলেন, ‘জনগণের ভোটে আপনারা নির্বাচিত হয়েছেন। তাই জনগণের প্রতি দায়িত্ব-কর্তব্য যথাযথভাবে পালন করতে হবে।’ শপথ অনুষ্ঠান পরিচালনা করেন স্থানীয় সরকার বিভাগের সচিব মুহাম্মদ ইব্রাহিম।

প্রসঙ্গত, গত ৯ মার্চ ময়মনসিংহ ও কুমিল্লা সিটি করপোরেশনের উপনির্বাচনে মেয়র পদে ভোট হয়। একইদিন জেলা পরিষদে চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ময়মনসিংহ সিটিতে দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন মহানগর আওয়ামী লীগ সভাপতি ইকরামুল হক টিটু। কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচনে জয়লাভ করেন ডা. তাহসিন বাহার সূচনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার সকালে তার তেজগাঁও কার্যালয়ের শাপলা হলে এক অনুষ্ঠানে মেয়র ও জেলা পরিষদের চেয়ারম্যানদের শপথবাক্য পাঠ করান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close