নারায়ণগঞ্জ ও সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

  ০৩ ফেব্রুয়ারি, ২০২৪

সিদ্ধিরগঞ্জে খাবার খেয়ে ৩ শতাধিক অসুস্থ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে একটি পোশাক কারখানার বার্ষিক বনভোজন অনুষ্ঠানের খাবার খেয়ে শ্রমিকসহ তিন শতাধিক মানুষ অসুস্থ হয়ে পড়েছেন। অসুস্থদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত বৃহস্পতিবার দুপুরে এ পরিস্থিতি সৃষ্টি হয়।

জানা গেছে, গত বৃহস্পতিবার আদমজী ইপিজেডে ইপিক-১ পোশাক কারখানা মালিক শ্রমিকদের নিয়ে বার্ষিক বনভোজন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। শ্রমিকরা তাদের স্বজনদের নিয়ে আসেন অনুষ্ঠানে। সেখানে দুপুরে খাবার দেওয়া হয়। খাবার খেয়ে অনেকেরই বমি, পেটব্যথা ও পাতলা পায়খানা শুরু হয়।

কারখানার অপারেটর ঝুমা বলেন, আমাদের কারখানার বার্ষিক বনভোজন অনুষ্ঠান ছিল। দুপুরে সবাইকে খাবার দেওয়া হয়। ওই খাবার খাওয়ার কিছু সময় পর আমার সন্তানের বমি শুরু হয়। পরে তাকে হাসপাতালে নিয়ে আসি।

অসুস্থ কোয়ালিটি অফিসার কামাল বলেন, দুপুরের খাবার খাওয়ার অল্প কিছুক্ষণ পরই স্টেজের সামনে তিনবার বমি করি। পরবর্তী সময়ে সহকর্মীরা আমাকে হাসপাতালে এনে ভর্তি করেন। ইপিক গ্রুপের একটি প্রতিষ্ঠানের অ্যাসিস্ট্যান্ট প্রডাকশন ম্যানেজার ইমরান হোসেন জানান, ঢাকার মোহাম্মদপুর এলাকার এক খাবার ব্যবসায়ী খাবারগুলো সাপ্লাই করেছেন। এ খাবার খেয়ে আমি এবং আমার ছেলেও অসুস্থ হয়ে হাসপাতালে আসি।

আলিফ জেনারেল হাসপাতালের কর্তব্যরত ডা. তারিকুল ইসলাম জানান, ফুড পয়জনিং থেকে সমস্যাটা হয়েছে। বিকেল থেকে রাত ১২টা পর্যন্ত আমাদের এখানে ১০০ জনের বেশি রোগীকে চিকিৎসা দেওয়া হয়েছে। তার মধ্যে ৮০ জনকে ভর্তি করা হয়। এছাড়া বেশ কয়েকজনকে ঢাকায় রেফার্ড করা হয়েছে।

নারায়ণগঞ্জ খানপুর ৩০০ শয্যা হাসপাতালে ৫৫ জন ও নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে ৫৯ জন অসুস্থ শ্রমিককে চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন জরুরি বিভাগের চিকিৎসক। ৩০০ শয্যা থেকে ৫ জনকে ঢাকায় পাঠানো হয়েছে।

ইপিক গার্মেন্টসের জিএম (মহাব্যবস্থাপক) মিজানুর রহমান জানান, গত ১৫ বছর ধরে বাৎসরিক বনভোজনের আয়োজন করা হচ্ছে। শ্রমিকরা সপরিবারে এই অনুষ্ঠানে যোগ দেন। বৃহস্পতিবার দুপুরের খাবার খেয়ে সবাই কনসার্ট উপভোগ করছিল। এ সময় বেশ কয়েকজন অসুস্থ হয়ে পড়েন। সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (অপারেশন) হাবিবুর রহমান জানান, ঘটনাটি শুনেছি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close