নিজস্ব প্রতিবেদক

  ৩০ জানুয়ারি, ২০২৪

জাতীয় পার্টিতে বিভক্তি

দখল করতে এলে নেতাকর্মীরা ব্যবস্থা নেবে

- চুন্নু

রাস্তার টোকাই যদি দল ও পার্টি কার্যালয় দখল করতে চায় তখন নেতাকর্মীরা ব্যবস্থা নেবে জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু। তিনি বলেন, কার্যালয় দখল করলে আমরা তো বসে থাকব না। ঘটনা ঘটলে ব্যবস্থা নেওয়া হবে। গতকাল সোমবার বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। বিরোধী দলের ভূমিকা প্রসঙ্গে চুন্নু বলেন, মানুষের মধ্যে সমালোচনা ছিল গৃহপালিত বা এই ধরনের শব্দ। এই শব্দগুলো যাতে আর ব্যবহার না হয় সে লক্ষ্যে সংসদ ও সংসদের বাইরে আমরা আগামীতে ভূমিকা রাখব। মানুষের কাছে গ্রহণযোগ্যতা পেতে কাজ করব। জাপা আসলেই বিরোধী দল, সেটা প্রমাণ করার সুযোগ এসেছে এবার।

সংসদে দলীয়ভাবে জাতীয় পার্টি একমাত্র বিরোধী দল মন্তব্য করে চুন্নু বলেন, সংসদে আমরা যে বিরোধী দল সেটা স্পিকারের দৃষ্টিতে এসেছে। সংসদের কার্যক্রমে এটা উল্লেখ থাকবে। আমরা স্পিকারকে ধন্যবাদ জানাই এই সিদ্ধান্তের জন্য। সংখ্যাটা বড় নয়, সংসদে কারা বিরোধী সেটা আসল বিষয়।

তিনি বলেন, জি এম কাদের ও আনিসুল ইসলামের নেতৃত্বে জাতীয় পার্টি সংসদে বিরোধী দলের ভূমিকা রাখতে পারবে। মানুষের আশা, জাপা যে আসলেই বিরোধী দল সেটা প্রমাণ করার সুযোগ এসেছে এবার। তিনি বলেন, সংসদে মানুষের আকাঙ্ক্ষা অনুযায়ী বিরোধী দলের ভূমিকা পালন করবে জাপা। নিজেদের প্রমাণ করার সুযোগ পেয়েছি আবারও, প্রমাণ করে দেখাব আমরা সত্যিকারের বিরোধী দল।

রওশন এরশাদকে অসাংগঠনিক পন্থায় ব্যবহার করা হচ্ছে জানিয়ে চুন্নু বলেন, তাকে কতিপয় ব্যক্তি তাদের হীন স্বার্থ চরিতার্থ করার জন্য ব্যবহার করছে। যা খুবই দুঃখজনক। নতুন করে দল গঠন প্রক্রিয়ার প্রতিক্রিয়া চুন্নু বলেন, এ নিয়ে আমরা কোনো অস্বস্তিতে নেই। যারা এসব করছে তারা জাপার কেউ নয়। রওশন এরশাদকে অসাংগঠনিকভাবে এসব করানো হলেও তা আমলে নিচ্ছি না। আমি মনে করি দলের প্রধান পৃষ্ঠপোষকের রাজনৈতিক সিদ্ধান্ত নেয়ার শারীরিক অবস্থা নেই। কতিপয় ব্যক্তি হীন স্বার্থ চরিতার্থ করতে অসুস্থ রওশনকে ব্যবহার করছে।

তিনি বলেন, দল থেকে অব্যাহতি পাওয়া লোকজন মনের যন্ত্রণায় জাতীয় পার্টিকে নিয়ে ধূম্রজাল সৃষ্টির চেষ্টা করছে। আমরা ঐক্যবদ্ধ আছি। দলের নামে যারা পৃথক কমিটি করছে তারা আসলে জাপার কেউ না। তাদের কর্মকাণ্ডে অস্বস্তির কিছু নেই। তারা মূলত দলকে নিয়ে নেতাকর্মী ও দেশবাসীর মধ্যে বিভ্রান্তি সৃষ্টির চেষ্টা চালিয়েছিল। স্পিকার বিরোধী দল হিসেবে আমাদের চূড়ান্ত করায় আজ থেকে কোনো রকম বিভ্রান্তি আর থাকবে না।

নতুন দল গঠনের সঙ্গে যুক্তদের নিয়ে চিন্তা না করার কথা জানিয়ে চুন্নু বলেন, তাদের দল গঠন নিয়ে চিন্তা করি না। তাই চাইলে দল দখলের সুযোগ আছে বলেও মনে করি না। ক্ষমা চাইলেও তাদের সঙ্গে আর কোনো সমঝোতা নয় বলেও জানান তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close