নিজস্ব প্রতিবেদক

  ২৪ নভেম্বর, ২০২১

আরো ৩ মৃত্যু শনাক্ত ২৮৪

দেশে গত ২৪ ঘণ্টায় (সোমবার সকাল ৮টা থেকে গতকাল মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত) করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ২৮৪ জন এবং মারা গেছেন তিনজন। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় ২৭ হাজার ৯৫৮ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৭৪ হাজার ৬৩৬ জন। গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এদিন করোনা থেকে সুস্থ হয়েছেন ৩১৮ জন এবং এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৮ হাজার ৮৫৫ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৯ হাজার ৭৮১টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৫৬৮টি। এখন পর্যন্ত ১ কোটি ৭ লাখ ৬১ হাজার ৯৭৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৪৫ শতাংশ এবং এখন পর্যন্ত ১৪ দশমিক ৬৩ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৩ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৭৮ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে দুজন পুরুষ এবং একজন নারী। তাদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৮০ থেকে ৭১ বছরের মধ্যে একজন এবং ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন রয়েছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে একজন ও চট্টগ্রাম বিভাগে দুজন রয়েছেন। তাদর মধ্যে দুজন সরকারি হাসপাতালে এবং একজন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close