নিজস্ব প্রতিবেদক

  ০৫ আগস্ট, ২০২১

১৮-তে টিকা শিগগিরই

করোনা সংক্রমণ প্রতিরোধে শিগগির ১৮ বছর বা তদূর্ধ্ব সব ব্যক্তিকে টিকার আওতায় আনা হবে বলে জানিয়েছে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়। গতকাল বুধবার মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, দ্রুতই ১৮ বছরের ঊর্ধ্বে সব ব্যক্তিকে টিকার আওতায় নিয়ে আসা হবে। ‘আঠারোর্ধ্ব টিকা ছাড়া কেউ বাইরে বের হতে পারবে না’ গণমাধ্যমে প্রচারিত এমন সংবাদ প্রসঙ্গে বলা হয়, ‘টিকা নেওয়া ছাড়া ১৮ বছরের ঊর্ধ্বে কেউ বাইরে বের হতে পারবে না’ বলে বিভিন্ন সামাজিকমাধ্যমে যে সংবাদটি প্রচার হচ্ছে তা স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের নয়। এ ধরনের কোনো সিদ্ধান্ত বা প্রস্তাবনা স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে কোথাও দেওয়া বা নেওয়া হয়নি বলেও জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, আগামী ৮ আগস্ট থেকে ১৮ বছরের বেশি বয়সি নাগরিকরাও টিকার জন্য নিবন্ধন করতে পারবেন। তবে এ মুহূর্তে যাদের বয়স ২৫ বছর, তারাও করোনাভাইরাসের টিকার জন্য নিবন্ধন করতে পারছেন। আর আগামী ৮ আগস্ট থেকে ১৮ বছরের বেশি বয়সি নাগরিকরাও নিবন্ধন করতে পারবেন।

এর আগে, শুরুতে ৫৫ বছর বয়সিদের টিকার জন্য নিবন্ধন করার অনুমোদন দেওয়া হয়েছিল। পরে তা কমিয়ে ৪০ বছর করা হয়। তৃতীয় দফায় কমিয়ে ৩৫ বছর করা হয়। চতুর্থ দফায় তা আরো কমিয়ে ৩০ বছর করা হয়েছে। আরেক দফায় তা কমিয়ে বর্তমানে ২৫ বছর করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close