নিজস্ব প্রতিবেদক

  ৩১ জুলাই, ২০২১

আরো ২১২ মৃত্যু শনাক্ত ১৩৮৬২

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল ৮টা পর্যন্ত) ২১২ জনের মৃত্যু হয়েছে। এ আগের দিন ২৩৯ জন মারা গিয়েছিল। গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ১১৯ ও নারী ৯৩ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২০ হাজার ৪৬৭। এদিকে নতুন করে শনাক্ত হয়েছে ১৩ হাজার ৮৬২ জন।

গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনা শনাক্তের বিবেচনায় মৃত্যুহার ১ দশমিক ৬৫ শতাংশ। গত ২৮ জুলাই থেকে মৃত্যুহার একই রয়েছে। এখন পর্যন্ত যারা মারা গেছে, তাদের মধ্যে পুরুষ ১৩ হাজার ৮৬৯ জন, ৬৭ দশমিক ৭৬ শতাংশ এবং নারী ৬ হাজার ৫৯৮ জন, ৩২ দশমিক ২৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছর বয়সি একজন, ২১ থেকে ৩০ বছরের পাঁচজন, ৩১ থেকে ৪০ বছরের ১৫, ৪১ থেকে ৫০ বছরের ২৫, ৫১ থেকে ৬০ বছরের ৪৮, ৬১ থেকে ৭০ বছরের ৬৯, ৭১ থেকে ৮০ বছরের ৩২, ৮১ থেকে ৯০ বছরের ১১ এবং ৯১ থেকে ১০০ বছর বয়সি ছয়জন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ ৬৫ জন, চট্টগ্রাম বিভাগে ৫৩, রাজশাহী বিভাগে ১৩, খুলনা বিভাগে ৩৬, বরিশাল বিভাগে ১১, সিলেট বিভাগে ১৭, রংপুর বিভাগে ৯ এবং ময়মনসিংহ বিভাগে আটজন রয়েছে। এদের মধ্যে ১৫৪ জন সরকারি, ৪৮ জন বেসরকারি হাসপাতালে ও ৯ জন বাসায় মারা গেছে। একজনকে মৃতাবস্থায় হাসপাতালে আনা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় ৪৫ হাজার ৪৪ জনের নমুনা পরীক্ষায় ১৩ হাজার ৮৬২ জনের করোনা শনাক্ত হয়েছে। আগের দিন ৫২ হাজার ২৮২ জনের নমুনা পরীক্ষায় ১৫ হাজার ৯৮২ জনের করোনা শনাক্ত হয়েছিল।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, দেশে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩০ দশমিক ৭৭ শতাংশ। আগের দিন এই হার ছিল ২৯ দশমিক ২১ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৭৭ লাখ ৯ হাজার ৯১৪ জনের নমুনা পরীক্ষায় ১২ লাখ ৪০ হাজার ১১৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক শূন্য ৮ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছে ১৩ হাজার ৯৭৫ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছে ১০ লাখ ৬৪ হাজার ১৯৫ জন।

করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৮ হাজার ৫৬৮ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ৫৫ হাজার ৯৮২ জনের।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close