কক্সবাজার প্রতিনিধি

  ১৩ আগস্ট, ২০২০

চার পুলিশসহ ৭ জনের ৭ দিনের রিমান্ড মঞ্জুর

মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার জেলে থাকা চার পুলিশ এবং পুলিশের দায়ের করা মামলার গ্রেফতারকৃত তিন সাক্ষীর প্রত্যেকের সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। টেকনাফের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত (আদালত নম্বর-৩)-এর বিজ্ঞ বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ্ রিমান্ড আবেদনের শুনানি শেষে গতকাল বুধবার সকালে পৃথক এ আদেশ দেন।

যাদের রিমান্ড মঞ্জুর করা হয়েছে তারা হলো পুলিশের বহিষ্কৃত কনস্টেবল সাফানুর করিম, কনস্টেবল কামাল হোসেন, কনস্টেবল আবদুল্লাহ আল মামুন ও এএসআই লিটন মিয়া। পুলিশের দায়ের করা মামলার সাক্ষী গ্রেফতার হওয়া নুরুল আমিন, নাজিম উদ্দিন ও মো. আয়াছ। মামলার তদন্তকারী কর্মকর্তা র?্যাব-১৫-এর সহকারী পুলিশ সুপার (এএসপি) জামিল আহমদ গত ১০ আগস্ট ও ১১ আগস্ট পৃথক আবেদনে এ সাত আসামির প্রত্যেকের জন্য ১০ দিন করে রিমান্ড আবেদন করেছিলেন আদালতে। গতকাল বুধবার রিমান্ড আবেদন শুনানি হয়। পুলিশের চার আসামিকে কক্সবাজার জেলা কারাগার ফটকে গত ৮ ও ৯ আগস্ট পর পর দুদিন জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে মেজর (অব.) সিনহা মো. রাশেদ হত্যাকান্ড নিয়ে তারা গুরুত্বপূর্ণ তথ্য দেওয়ায় তাদের ১০ দিনের রিমান্ড চাওয়া হয় বলে আবেদনে উল্লেখ করা হয়।

এর আগে গত ৬ আগস্ট আদালত থেকে রিমান্ডের আদেশ পাওয়া এই মামলার অপর তিন আসামি যথাক্রমে বরখাস্ত হওয়া টেকনাফের সাবেক ওসি প্রদীপ কুমার দাশ, বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের প্রত্যাহারকৃত ইন্সপেক্টর লিয়াকত আলী (বরখাস্ত) ও এসআই নন্দলাল রক্ষিতকে (বরখাস্ত) রিমান্ডের জন্য এখনো তদন্তকারী কর্মকর্তার হেফাজতে নেওয়া হয়নি বলে জানিয়েছেন কক্সবাজার জেলা কারাগারের সুপার মোহাম্মদ মোকাম্মেল হোসেন।

জানা গেছে, গত ৩১ আগস্ট রাত ৯টার দিকে টেকনাফের বাহারছড়া শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান নিহত হন। এ ঘটনায় সিনহার দুই সঙ্গীকেও আটক করে মাদক, পুলিশের দায়িত্ব পালনে বাধা, হত্যাসহ তিনটি মামলা করেন। মামলায় সাক্ষী করা হয় বাহারছড়া শামলাপুর এলাকার কয়েকজনকে।

গত ৩১ জুলাই মেজর (অব.) সিনহা মো. রাশেদ খানের বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস (৪২) বাদী হয়ে প্রদীপ কুমার দাশ, লিয়াকত আলী, নন্দলাল রক্ষিত, সাফানুর করিম, কনস্টেবল কামাল হোসেন, কনস্টেবল আবদুল্লাহ আল মামুন ও এএসআই লিটন মিয়াসহ ৯ জনকে আসামি করে টেকনাফ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গত ৫ আগস্ট সকালে এ হত্যা মামলাটি করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close