নিজস্ব প্রতিবেদক

  ১৯ জানুয়ারি, ২০২০

নির্বাচনী প্রচারে মেয়র প্রার্থীরা

৩ মাসে ঢাকাকে যানজটমুক্ত করব : আতিক

মেয়র পদে ফের নির্বাচিত হলে তিন মাসের মধ্যে ঢাকার পরিবহন সমস্যা ও যানজট মুক্ত করার প্রতিশ্রুতি দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম। গতকাল

শনিবার রাজধানীর ১৪ নম্বর কচুক্ষেত, কাজীপাড়া, শ্যাওড়াপাড়া এলাকা থেকে নবম দিনের নির্বাচনী গণসংযোগের শুরুতে তিনি এ প্রতিশ্রুতি দিয়েছেন। এ সময় তার সঙ্গে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আতিকুল ইসলাম বলেন, ডিএনসিসির মানুষ আমাকে নৌকা প্রতীকে ভোট দিয়ে নির্বাচিত করলে পরবর্তী তিন মাসের মধ্যে ‘আমার ঢাকা’ নামে একটি অ্যাপস তৈরি করা হবে। এর মাধ্যমে সব পরিবহনগুলোকে এর আওতায় আনা হবে।

তিনি বলেন, ৯ মাস দায়িত্ব পালনকালে আমরা নানা সমস্যা চিহ্নিত করেছি, সেসব সমস্যা সমাধানে পরিকল্পনাও গ্রহণ করা হয়েছে। ডিএনসিসির সব যানজটপূর্ণ এলাকায় ইউলুপ তৈরি করা হবে। গণপরিবহনগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে আমার ঢাকা নামে একটি অ্যাপ তৈরি করে তার মাধ্যমে বাসের টিকিট বিক্রি করা চালু করা হবে। পরিবহনের একাধিক মালিকানা বাতিল করে কয়েকটি কোম্পানিতে করা হবে। সেখানে পরিবহন ব্যবসায়ীদের জন্য শেয়ার বিক্রি করা হবে।

আওয়ামী লীগ মনোনীত এ মেয়রপ্রার্থী আরো বলেন, জনগণের ভোটে নির্বাচিত হলে ঢাকার দীর্ঘদিনের সমস্যা দূর করা হবে। তার মধ্যে ফুটপাত, এলইডি লাইট, ড্রেনেজ, রাস্তাসহ আধুনিক পরিকল্পিত বাসযোগ্য ঢাকা গড়ার কাজ আগামী ছয় মাসের মধ্যে শুরু কর ইনশাআল্লাহ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close