প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৭ আগস্ট, ২০১৯

সড়ক দুর্ঘটনা : একই পরিবারের ৫ জনসহ নিহত ৯

ময়মনসিংহের গৌরীপুরে যাত্রীবাহী বাস ও প্রাইভেট কারের সংঘর্ষে এক পরিবারের পাঁচজন নিহত হয়েছেন। এছাড়া রাজবাড়ী, টঙ্গী, টাঙ্গাইল ও বগুড়ায় আরো চারজন নিহত হয়েছেন। প্রতিনিধিদের পাঠানো খবরÑ

গৌরীপুর (ময়মনসিংহ) : ময়মনসিংহের গৌরীপুরে যাত্রীবাহী বাস ও প্রাইভেট কারের সংঘর্ষে এক পরিবারের পাঁচজন নিহত হয়েছেন। নিহতরা হলেন রফিকুজ্জামান, তার স্ত্রী শাহিনা আক্তার, ছেলে নাদিম মাহমুদ, মেয়ে রওনক জাহান ও শ্যালক আশরাফ। তাদের বাড়ি নেত্রকোনা জেলার দুর্গাপুরে। গতকাল শুক্রবার ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের উপজেলার রামগোপালপুর এলাকায় এই দুর্ঘটনা ঘটে। গৌরীপুর থানার ওসি কামরুল ইসলাম মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

জানা গেছে, ময়মনসিংহ থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী বাস ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়ক হয়ে কিশোরগঞ্জ যাচ্ছিল। পথিমধ্যে মহাসড়কের গাঁও রামগোপালপুর এলাকায় বাসটির সঙ্গে একটি প্রাইভেট কারের সংঘর্ষ হলে প্রাইভেট কারটি দুমড়ে-মুচড়ে যায়। এ সময় প্রাইভেট কারের যাত্রী শাহিনা আক্তার ঘটনাস্থলে মারা যান। আহত হন চালকসহ পাঁচজন যাত্রী। খবর পেয়ে গৌরীপুর থানার পুলিশ ও ঈশ্বরগঞ্জ ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে এসে আহতদের উদ্ধার

করে ময়মনসিংহ মেডিকেল হাসপাতালে নেওয়ার পথে রফিকুজ্জামান, নাদিম মাহমুদ ও রওনক জাহানসহ তিনজনের মৃত্যু হয়। পরে দুপুরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় আফরাফের।

অপরদিকে আহত প্রাইভেট কার চালক স্বপন মিয়া ও যাত্রী নাহিদ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকৎসাধীন রয়েছেন। গৌরীপুর থানার ওসি গোলাম মাওলা বলেন, ঘাতক বাসটিকে জব্দ করা হয়েছে। বাসের চালক পলাতক রয়েছে। মামলার প্রস্তুতি চলছে।

রাজবাড়ী : রাজবাড়ী কালুখালীতে মেহেরপুরের গাংনীর একটি পিকনিকের বাস খাদে পড়ে শামীম হোসেন (১৪) নামের এক স্কুলছাত্র নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে বাসের যাত্রী কমপক্ষে ৩০ জন। আহতদের রাজবাড়ী ও পাংশা উপজেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত শামীম হোসেন গাংনী উপজেলার খাসমহল গ্রামের শফিউল ইসলামের ছেলে। সে তেঁতুলবাড়িয়া ইসলামিয়া মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত বুধবার খাস মহলগ্রাম থেকে একটি বাসযোগে প্রায় ৪০ জন পটুয়াখালীর কুয়াকাটায় পিকনিকের উদ্দেশে যায়। পিকনিক সেরে ফেরার পথে গত বৃহস্পতিবার রাত ৩টার দিকে রাজবাড়ী কালুখালী নামক স্থানে পৌঁছায়। বাস চালক ঘুমিয়ে যাওয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায় বাসটি। পরে স্থানীয়রা, রাজবাড়ী ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করেন। বিষয়টি নিশ্চিত করেন রাজবাড়ী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শওকত আলী জোয়াদ্দার।

টঙ্গী (গাজীপুর) : গাজীপুরের টঙ্গীতে ব্যাটারিচালিত ইজিবাইকের ধাক্কায় (৭) বছরের এক শিশু নিহত হয়েছে। দুর্ঘটনায় তিন পথচারী আহত হয়েছেন। গতকাল শুক্রবার বিকালে টঙ্গী গাজীপুরের সাতাইশ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত লিমন নেত্রকোনা জেলার মাসুদ মিয়ার ছেলে।

পুলিশ জানায়, গাজীপুরের সাতাইশ এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পারাপার হতে গেলে এ দুর্ঘটনা ঘটে। এ সময় একটি ইজিবাইক চার পথচারীকে ধাক্কা দিলে তিনজন আহত হন। পড়ে তাদের উদ্ধার করে গুটিয়া ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় হাসপাতালে অপর তিনজনকে চিকিৎসা দেওয়া হচ্ছে। টঙ্গী পশ্চিম থানা পুলিশের ওসি এমদাদুল হক বলেন, আমি দুর্ঘটনার কথা শুনেছি। এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ভূঞাপুর (টাঙ্গাইল) : ভূঞাপুর-তারাকান্দি সড়কের তারাই এলাকায় মাইক্রোবাস-সিএনজি সংঘর্ষে একজন নিহত হয়েছে। আহত হয়েছে আরো তিনজন। নিহত আবদুল মান্নান (৬২) সরিষাবাড়ী উপজেলার পিংনা গ্রামের বাসিন্দা। গতকাল শুক্রবার দুপুরে ওই সড়কের ভূঞাপুর উপজেলার তারাই এলাকায় এই ঘটনা ঘটে।

বগুড়া : বগুড়ার মোকামতলায় প্রাণ মিল্কভিটা পরিবহনের ট্যাংক ও যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে ট্যাংকের চালক সামসুল ইসলাম (৫০) নিহত হয়েছেন। সে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার চন্ডিপুর গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে। গতকাল শুক্রবার সকালে বগুড়া-রংপুর মহাসড়কের বিহারপুর নামক স্থানে দুর্ঘটনাটি ঘটে। গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ওসি আকতারুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুর্ঘটনায় প্রাণ মিল্কভিটার গাড়ির সামনের অংশ দুমড়ে-মুচড়ে গিয়ে ঘটনাস্থলেই চালকের মৃত্যু হয়। তবে এ ঘটনায় কোনো বাসযাত্রী আহত হয়নি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close