প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৭ এপ্রিল, ২০১৮

ছুটির দিনে সড়কে ঝরল ১৯ প্রাণ

নরসিংদীতেই সাড়ে সাত ঘণ্টায় ৯জনের মৃত্যু

নানা প্রচার-প্রচারণা আর বড় বড় দুর্ঘটনা সত্ত্বেও কোনোভাবেই থামছে না বেপরোয়া গাড়ি চালানো। চলছে বিপজ্জনক ওভারটেকিং। সড়ক যেন হয়ে উঠেছে অঘোষিত মোটর রেসের ক্ষেত্র। ফলে অকালে প্রাণ হারাতে হচ্ছে অনেককে। আবার অঙ্গ হারিয়ে পঙ্গু হচ্ছেন কেউ কেউ। গতকাল শুক্রবার ছুটির দিনেও সড়কে ঝরে গেল নারী ও শিশুসহ ১৯ জনের প্রাণ। এদের মধ্যে নরসিংদীতেই সকাল থেকে বিকেলের মধ্যে সড়ক দুর্ঘটনায় ঝরে গেল নয়টি তাজা প্রাণ। এছাড়া শেরপুর, বগুড়া, নওগাঁ, দিনাজপুর, লালমনিরহাট, ঝিনাইদহ, পটুয়াখালী, মুন্সীগঞ্জ ও চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় মারা যান আরো নয়জন।

নরসিংদী : রায়পুরা উপজেলার তারাবাগ এলাকায় সকাল সাড়ে ৭টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কে বাস ও ট্রাকের মধ্যে চাপা পড়ে দুই মোটরসাইকেলের চার আরোহী নিহত হন। নিহতরা হলেন- ইয়ামিন (২৩), ডালিম (১৭), রমজান (১৭) ও সোহাগ (১৭)। ইয়ামিনের বাড়ি শিবপুরের ঘাসিরদিয়া; বাকিদের বাড়ি মরজালে। ওই চারজন বিভিন্ন পোল্ট্রি ফার্মে মুরগির ভ্যাকসিন দেওয়ার কাজ করতেন বলে জানান ভৈরব হাইওয়ে থানার ওসি এ কে এম কাউসার। তিনি বলেন, শিবপুর উপজেলার ইটাখোলা থেকে একটি মোটরসাইকেলে করে তারা চারজন ভৈরবের দিকে যাচ্ছিলেন। পথে কিশোরগঞ্জ থেকে ঢাকামুখী অনন্যা সুপার এক্সপ্রেসের একটি বাস তাদের চাপা দিলে ঘটনাস্থলেই চারজনের মৃত্যু হয়। সবাই ছিল এক মোটরসাইকেলে। চালাচ্ছিল ইয়ামিন তাদের কারো মাথায় হেলমেট ছিল না।

রায়পুরা থানার ওসি মো. দেলোয়ার হোসেন বলেন, বেপরোয়াভাবে মোটরসাইকেল চালানোর কারণে এ দুর্ঘটনা ঘটেছে। পুলিশ লাশ উদ্ধার করে ভৈরব হাইওয়ে থানায় নিয়ে গেছে। এছাড়া দুপুরে সদরে মাইক্রোবাসের চাপায় মারা গেছেন মোটরসাইকেল আরোহী দম্পতি। নিহতরা হলেন- দুবাই প্রবাসী আমিনুল ইসলাম (৩৫) ও তার স্ত্রী মানসুরা বেগম (৩০)।

সদর থানার ওসি সৈয়দুজ্জামান জানান, আমিনুল তার স্ত্রীকে নিয়ে চিকিৎসকের কাছে যাচ্ছিলেন বলে তার মা জানিয়েছেন। বিপরীত দিক থেকে আসা মাইক্রোবাসের চাপায় মোটরসাইকেলটি দুমড়েমুচড়ে যায়। এতে দুবাই প্রবাসী আমিনুল ও মানসুরার ঘটনাস্থলেই মৃত্যু হয়। লাশ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

সর্বশেষ বিকেল ৩টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের মাধবদী উপজেলার চুনপাড়ায় সড়ক দুর্ঘটনায় নিহত হন আরো তিনজন। মাধবদী থানার ওসি মো. ইলিয়াস মোল্লা বলেন, বেলা দেড়টার দিকে মাধবদী পুরাতন বাসস্ট্যান্ডের রাইন মার্কেটের সামনে ঢাকা-সিলেট মহাসড়কে একটি বাস অটোরিকশায় চাপা দিলে এর চালকসহ তিন যাত্রী ঘটনাস্থলেই মারা যান। নিহতদের মধ্যে দুইজন হলেন- অটোরিকশার যাত্রী রতন মিয়া (৪৫) ও পথচারী মকবুল হোসেন।

প্রত্যক্ষদর্শীরা বলেন, বেলা ১টার দিকে ঢাকা থেকে হবিগঞ্জগামী অগ্রদূত পরিবহনের একটি বাস এক রিকশাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যান মকবুল হোসেন এবং অটোরিকশার চালক। কিছুদূর এগিয়ে রাইন মার্কেটের সামনে বাসটি দুটি প্রাইভেট কার ও দুটি রিকশায় ধাক্কা দেয়। এ সময় রতন মারা যান। অটোরিকশার চালকের বয়স আনুমানিক ৩৪ বছর বলে জানালেও পুলিশ তার পরিচয় বলতে পারেনি।

শেরপুর : সদর উপজেলার বানিয়াপাড়া এলাকায় গতকাল সকালে গাছের সঙ্গে দ্রুতগামী মোটরসাইকেলের ধাক্কায় আরোহী দুই তরুণ মারা গেছেন। নিহতরা হলেন- নকলার পোলাদেশী কবুতরমারী গ্রামের আবদুস সালামের ছেলে মো. রাজীব (১৮) ও মৃত মকবুল হোসেনের ছেলে মো. জানু মিয়া (১৭)। এরা সদর উপজেলার তারাকান্দি এলাকার একটি বেকারির কর্মচারী ছিলেন।

শাজাহানপুর (বগুড়া) : ঢাকা-বগুড়া মহাসড়কের মাঝিরা এলাকায় গতকাল সকালে থ্রি-হুইলারের ধাক্কায় বাইসাইকেল আরোহী আলম হোসেন (৪৫) নিহত হয়েছেন। তিনি উপজেলার শাহনগর এলাকার মকবুল হোসেনের ছেলে ও পেশায় মাংস বিক্রেতা ছিলেন। এ ঘটনায় চালক মাসুদ রানাকে আটক করা হয়েছে। তিনি সিরাজগঞ্জের কাজীপুরের সোনামুখী গ্রামের মৃত জালাল উদ্দিন আকন্দের ছেলে। সকালে থ্রি-হুইলারের ধাক্কায় আলম গুরুতর আহত হলে স্থানীয়রা তাকে ওই গাড়িতে করে হাসপাতালে পাঠায়। কিন্তু চালক বেতগাড়ি এলাকায় এসে আলমকে গাড়ি থেকে ফেলে দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় স্থানীয়রা চালককে আটক করে। পরে পুলিশ এসে মাসুদকে আটক ও আলমের লাশ উদ্ধার করে মর্গে পাঠায়।

নওগাঁ : রাজশাহী-নওগাঁ মহাসড়কের ফারাদপুর এলাকায় গতকাল সকালে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী দন্ত চিকিৎসক বাবুল হোসেন নিহত হয়েছেন। বাবুল মহাদেবপুরের সরদারপাড়া গ্রামের মৃত আয়েশ উদ্দীনের ছেলে। সকালে পাশর্^বর্তী মান্দার সতীহাটে তার চেম্বারে রোগী দেখার জন্য সকালে মোটরসাইকেল নিয়ে বাড়ি থেকে সতীহাটের উদ্দেশে বের হন। পরে সাড়ে ৯টার দিকে ঘটনাস্থলে পৌঁছলে রাজশাহী থেকে নওগাঁগামী বাস মোটরসাইকেলে ধাক্কা দিলে বাবুলের মৃত্যু হয়।

দিনাজপুর : বিরামপুর সোনালী ব্যাংকের সামনে মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে ট্রাকচাপায় প্রিয়া মন্ডল নামের এক ছাত্রী নিহত হয়েছেন। তিনি হাকিমপুর উপজেলার সাধুরিয়া গ্রামে প্রকাশ মন্ডলের মেয়ে। স্থানীয় সাধুরিয়া স্কুলের দশম শ্রেণির ছাত্রী। দুপুরে মোটরসাইকেলে করে তার ভাইয়ের সঙ্গে ফুলবাড়ি যাচ্ছিল প্রিয়া।

লালমনিরহাট : হাতীবান্ধার নওদাবাস ইউনিয়নের জোসনার বাজার এলাকায় গতকাল বিকেলে ট্রলির ধাক্কায় জয়নাল আবেদীন (৫৩) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। জয়নাল উপজেলার গোতামারী এলাকার আলী শেখের ছেলে। ওই এলাকা দিয়ে বাইসাইকেলে করে যাওয়ার পথে একটি ট্রলি জয়নালকে ধাক্কা দিলে গুরুতর আহত হন তিনি। পরে স্থানীয়রা তাকে হাতীবান্ধা হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঝিনাইদহ : সদর উপজেলার মহামায়া নামক স্থানে গতকাল সকালে অটোরিকশা ও পাওয়ার টিলারের মুখোমুখি সংঘর্ষে আনোয়ারা বেগম (৫০) নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো তিনজন। আনোয়ারা বেগম কুষ্টিয়ার মিরপুরের কাকিলাদহ গ্রামের হাশেম আলীর স্ত্রী। সকালে অটোরিকশা বাজার গোপালপুর থেকে হলিধানী যাওয়ার পথে মহামায়ায় বিপরীত দিক থেকে আসা পাওয়ার টিলারের সঙ্গে সংঘর্ষ হলে ঘটনাস্থলেই আনোয়ারা নিহত হন। আহতদের সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কলাপাড়া (পটুয়াখালী) : কলাপাড়ার টিয়াখালী ইউনিয়নের ইটবাড়িয়া সড়কে ইজিবাইকের ধাক্কায় গতকাল সকালে সুন্দরী বেগমের মে (৭৫) মৃত্যু হয়েছে। সুন্দরী বেগম তার নিজের বাসা থেকে মেয়ের বাসায় যাচ্ছিলেন। এ সময় রাস্তা পার হতে গিয়ে তিনি ইজিবাইকের ধাক্কায় গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তিনি ইটবাড়িয়া গ্রামের মৃত আদম আলী হাওলাদারের স্ত্রী।

মুন্সীগঞ্জ : শ্রীনগরের ঢাকা-মাওয়া মহাসড়কের কেয়রচিরা এলাকায় গতকাল ভোরে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে শাহ আলম হোসেন (৪০) নামের এক বাসচালক নিহত হয়েছেন। আহত হয়েছেন বাসের আরো দুই যাত্রী। শাহ আলম খুলনার সোনাডাঙ্গা এলাকার আবদুল লতিফ শেখের ছেলে। ভোরে মাওয়াগামী একটি বাসের সঙ্গে ঢাকাগামী একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই বাসচালক নিহত হন।

ফটিকছড়ি (চট্টগ্রাম) : ফটিকছড়ির দাঁতমারা এলাকায় গতকাল সকালে ট্রাক-অটোরিকশার সংর্ঘষে মায়ের কোল থেকে ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে সাবরিনের মৃত্যু হয়। এতে নিহত শিশুর মা সাজু আক্তার গুরুতর আহত হয়ে রামগড় স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। নিহত নাবরিন খাগড়াছড়ির রামগড় উপজেলার পাতাছড়া ইউনিয়নের আবদুল মান্নানের ছেলে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist