চাকরি ডেস্ক

  ১৬ মার্চ, ২০১৮

ইসলামী বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৮ বিভাগে ৩২ জন শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। সেই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের আইটি সেলে ৭ জন কর্মকর্তা ও ১ জন কর্মচারী নিয়োগেরও বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ।

রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, ২০১৭-১৮ শিক্ষাবর্ষে চালু হওয়া নতুন ৮ বিভাগের প্রতিটিতে ৩ জন করে প্রভাষক ও ১ জন করে সহকারী অধ্যাপক নেওয়া হবে। বিভাগগুলো হলো মানবিক ও সমাজবিজ্ঞান অনুষদভুক্ত সোস্যাল ওয়েল ফেয়ার এবং ডেভেলপমেন্ট স্টাডিস। ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট এবং ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট।

এ ছাড়া আইন ও শরিয়াহ অনুষদভুক্ত আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগ। এ পাঁচ বিভাগে আবেদনের জন্য প্রার্থীকে এসএসসি ও এইচএসসিতে একত্রে জিপিএ ৯ পেতে হবে। এ ছাড়া স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে যেকোনো একটিতে সিজিপিএ ৩.৫০ এবং অন্যটিতে কমপক্ষে ৩.২৫ পেতে হবে। তবে এমফিল অথবা পিএইচডি ডিগ্রিধারীদের জন্য এসব শর্ত থেকে যেকোনো একটি শিথিল করা হবে। তবে সনাতন প্রক্রিয়ায় উভয় ক্ষেত্রে প্রথম শ্রেণি থাকতে হবে।

এ ছাড়া ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ফার্মেসি, ভূগোল ও পরিবেশ বিদ্যা এবং বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং। এ তিন বিভাগে আবেদনের জন্য প্রার্থীকে এসএসসি ও এইচএসসিতে একত্রে জিপিএ ৯ পেতে হবে।

এ ছাড়াও স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে যেকোনো একটিতে সিজিপিএ ৩.৫০ এবং অন্যটিতে কমপক্ষে ৩.৫০ পেতে হবে। তবে এমফিল অথবা পিএইচডি ডিগ্রিধারীদের জন্য এসব শর্ত থেকে যেকোনো একটি শিথিল করা হবে। তবে সনাতন প্রক্রিয়ায় উভয় ক্ষেত্রে প্রথম শ্রেণি থাকতে হবে। প্রভাষকদের বেতন স্কেল ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা এবং সহকারী অধ্যাপকদের জন্য ৩৫৫০০ থেকে ৬৭ হাজার ১০ টাকা।

এদিকে বিশ্ববিদ্যালয়ের আইটি সেলে ৭ জন কর্মকর্তা এবং ১ জন কর্মচারী নিয়োগের বিজ্ঞাপ্তি প্রকাশিত হয়েছে। এর মধ্যে কম্পিউটার প্রোগ্রামার/ডাটাবেজ প্রোগ্রামার পদে একজন। সহকারী নেওয়ার্ক ইঞ্জিনিয়ার/সহকারী হার্ডওয়ার ইঞ্জিনিয়ার পদে একজন। সহকারী কম্পিউটার প্রোগ্রামার/ সহকারী ডাটাবেজ প্রোগ্রামার পদে একজন। নেটওয়ার্ক টেকনিশিয়ান/হার্ডওয়ার টেকনিশিয়ান পদে দুজন। ডাটা এন্ট্রি অপারেটর পদে একজন। এ ছাড়া অফিস সহকারী পদে একজন।

চাকরির আবেদনের জন্য জনতা ব্যাংক বিশ্ববিদ্যালয় শাখা থেকে ১০০ টাকা জমা দিয়ে আবেদন ফরম সংগ্রহ করতে হবে। আবেদন ফরমের সঙ্গে যাবতীয় নথি সংযুক্ত করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের কাছে জমা দিতে হবে। এ বিষয়ে বিস্তারিত জানতে ভিজিট করুন (www.iu.ac.bd)।

সূত্র : জাগো নিউজ

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist