বিনোদন প্রতিবেদক

  ২৫ মার্চ, ২০২৪

নজরুলের গজল গাইলেন জাহিদ নিরব

বর্তমান প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী ও সংগীত পরিচালক জাহিদ নিরব। তবে গানের দল চিরকুট ব্যান্ডের সদস্য হিসেবে বেশি পরিচিত তিনি। চিরকুটের কি-বোর্ডিস্ট হিসেবে কাজ করছেন তিনি। অনেকটা নীরবে কাজ করে যাচ্ছেন জাহিদ নিরব। সংগীত পরিচালক হিসেবে জাদুকরী মিউজিকের সমন্বয় ঘটিয়ে ওয়েব সিরিজ ও নাটকে দর্শকদের মন মাতিয়ে রেখেছেন তিনি।

এবার রোজার মধ্যে প্রকাশ পেয়েছে জাহিদ নিরবের কণ্ঠে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের গজল ‘হে নামাজী’। গজলটি সংগীত পরিচালনা করেছেন পাভেল আরিন। প্রকাশ করেছে ‘টাইম জোন লিভিং রুম সেশান’।

গজলটি প্রসঙ্গে জাহিদ নিরব বলেন, ‘এটি কাজী নজরুল ইসলামের খুবই জনপ্রিয় এবং তাৎপর্যপূর্ণ একটি। ছোটবেলা থেকেই এ গজলটি আমার পছন্দের। এবার পাভেল ভাই যেভাবে মিউজিক অ্যারেঞ্জমেন্ট করেছে আশা করছি শ্রোতারা নতুন কিছু পাবেন।’ ২০১৫ সালে চিরকুট ব্যান্ডের ড্রামার পাভেল আরিনের হাত ধরে ‘আয়নাবাজি’ সিনেমার ‘দুনিয়া’ গানে হারমোনিয়াম বাজিয়ে চিরকুটের সঙ্গে যাত্রা শুরু করেন জাহিদ নিরব। একই সময়ে বাটার কমিউনিকেশনে মিউজিক ডিরেক্টর হিসেবে কাজ শুরু করেন তিনি। রাশিদ পলাশ পরিচালিত ‘পদ্মাপুরাণ’ সিনেমার মাধ্যমে সিনেমাতেও অভিষেক হয়েছে জাহিদ নিরবের। এ ছাড়া বদিউল আলম খোকন পরিচালিত একটি সিনেমার গান করেছেন। রাশিদ পলাশের নতুন সিনেমা ‘ময়ূরাক্ষী’র গানের সংগীত আয়োজনসহ সিনেমার আবহ সংগীতও করছেন জাহিদ নিরব। এ ছাড়া বেশ কয়েকটি ওয়েব সিরিজের কাজ তার হাতে রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close