বিনোদন প্রতিবেদক

  ১৭ ফেব্রুয়ারি, ২০২৪

অপু ও দীঘির লড়াই

গতকাল শুক্রবার সমান ২৩টি করে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে অপু অভিনীত ‘ছায়াবৃক্ষ’ ও দীঘি অভিনীত ‘শ্রাবণ জ্যোৎস্নায়’। বলা বাহুল্য, শাকিব খান ও অপু বিশ্বাসের সঙ্গে ‘চাচ্চু’ ছবিতে শিশুশিল্পী হিসেবে অভিনয় করে প্রথম দর্শকদের নজরে আসেন প্রার্থনা ফারদিন দীঘি। ২০০৬ সালে মুক্তিপ্রাপ্ত সেই ছবির শাকিবের নায়িকা ছিলেন অপু বিশ্বাস। ‘চাচ্চু’ ছবিতে ‘জুঁই’ চরিত্রে অভিনয় করা দীঘি এখন বড় হয়েছেন, নায়িকা হয়েছেন ঢাকাই চলচ্চিত্রে। এবার নায়িকা হিসেবেই মুখোমুখি হলেন অপু বিশ্বাসের।

২০১৯-২০ অর্থবছরে সরকারি অনুদান পেয়েছিল ‘ছায়াবৃক্ষ’ ছবিটি। চা শ্রমিকদের জীবনের অবর্ণনীয় সংগ্রামের গল্পে এটি নির্মাণ করেছেন বন্ধন বিশ্বাস। ছবিতে আরো অভিনয় করেছেন কাজী নওশাবা, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, ডন, এলিনা শাম্মি ও আজম খান। তানভীর আহমেদ সিডনির কাহিনি ও চিত্রনাট্যে এটি নির্মিত হয়েছে অনুপম কথাচিত্রের ব্যানারে।

অন্যদিকে, কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলনের উপন্যাস অবলম্বনে ‘শ্রাবণ জ্যোৎস্নায়’ নির্মাণ করেছেন আবদুস সামাদ খোকন। ২০২০-২১ অর্থবছরে অনুদান পেয়েছিল এটি। এই ছবিতে দীঘি-নূর ছাড়াও অভিনয় করেছেন বাপ্পা সান্তনু, মুনমুন আহমেদ, সুব্রত বড়ুয়া, মাসুম বাশার, মিলি বাশারসহ অনেকে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close