বিনোদন প্রতিবেদক

  ১৩ ফেব্রুয়ারি, ২০২৪

যে পুরস্কারে ফারিণের আফসোস

৪২তম ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে নিজের অভিনীত বাংলা ছবি ‘ফাতিমা’র ওয়ার্ল্ড প্রিমিয়ারে নির্মাতাসহ উপস্থিত ছিলেন অভিনেত্রী তাসনিয়া ফারিণ। এই ছবিতে দুর্দান্ত অভিনয়ের জন্য পুরস্কার পেলেন ছোটপর্দার জনপ্রিয় এই অভিনেত্রী।

কিন্তু পুরস্কার ঘোষণার ঠিক এক দিন আগে তিনি ইরান ছেড়ে আসেন। গত রবিবার সন্ধ্যায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে ফারিণকে ইস্টার্ন ভিস্তা বিভাগের বিচারকরা পুরস্কৃত করেন। পুরস্কারের বিষয়টি জানিয়ে ফারিণ বলেন, আমার ফিল্ম ‘ফাতিমা’র জন্য ইস্টার্ন ভিস্তা বিভাগে আমাকে ‘ক্রিস্টাল সিমোর্গ’ পুরস্কার দিয়ে সম্মানিত করার জন্য ৪২তম ফজর চলচ্চিত্র উৎসবকে ধন্যবাদ। নিজের হাতে পুরস্কার পাওয়ার জন্য আরো এক দিন থাকতে পারলাম না কিন্তু পরিচালক ধ্রুব হাসান ভাইয়া আমার পক্ষ থেকে পুরস্কারটি নিয়েছেন, এর চেয়ে আনন্দঘন মুহূর্ত হয় না।

তিনি আরো বলেন, ‘আমার কাজকে ভালোবাসার জন্য জুরিকে ধন্যবাদ এবং তেহরানে আমি যে উষ্ণ অভ্যর্থনা পেয়েছি, তার জন্য আপনাদের ধন্যবাদ। এটি সত্যিই একটি স্বপ্নের মুহূর্ত ছিল।’

‘ফাতিমা’ পরিচালনা করেন ধ্রুব হাসান। এটি তার নির্মিত প্রথম পূর্ণদৈর্ঘ্য ছবি। এদিকে ছবিটি ফারিণের শুটিং করা প্রথম ছবি! যার শুটিং শুরু হয় ২০১৭ সালে। ধ্রুব হাসানের নির্মাণে ছবিটির দীর্ঘ শুটিং-ভ্রমণ শেষ হয় ২০২৩ সালে জুনে। ৭ বছরের ভ্রমণে ‘ফাতিমা’র বিভিন্ন চরিত্রে আরো অভিনয় করেন ইয়াশ রোহান, পান্থ কানাই, মানস বন্দ্যোপাধ্যায়, আয়শা মনিকাসহ অনেকেই।

এবারের ‘ফজর’ চলচ্চিত্র উৎসবে শ্রেষ্ঠ চলচ্চিত্র হিসেবে বিবেচিত হয়েছে ‘অ্যাবাউট মাজনুন’ সিনেমাটি। ‘মর্নিং অব এক্সিকিউশন’র জন্য সেরা নির্মাতার পুরস্কার পেয়েছেন বেহরউজ আফখামি।

‘মর্নিং অব এক্সিকিউশন’ চলচ্চিত্রের জন্য আরাস্তু খোশরাজম জিতেছেন সেরা অভিনেতার পুরস্কার। সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন মারাল বানিয়াসাদি। ‘পারভিন’-এ অনবদ্য অভিনয়ের জন্য এ পুরস্কার জিতেছেন তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close