বিনোদন প্রতিবেদক

  ২৪ জুন, ২০২১

স্বপ্নপূরণের পথে জ্যোতিকা জ্যোতি

‘গত বছর করোনা পরিস্থিতির কারণে সবকিছু বন্ধ হয়ে যায়। তবে তখন আমি লকডাউনটাকে সর্বোচ্চ কাজে লাগিয়েছি। সে সময় শুটিং বন্ধ ছিল। কিন্তু আমি কৃষিকাজে মনোযোগ দেই। খামার গড়ে তুলি। সেখানে অনেকের কর্মসংস্থানের সুযোগ হয়। এর পাশাপাশি আমি অনেকটাই নীরবে প্রযোজনা প্রতিষ্ঠানের কাজ এগিয়ে নেই। এটার ফল এখন আপনাদের সবার সামনে।’ এভাবেই নিজের কাজ নিয়ে কথাগুলো বলছিলেন জনপ্রিয় অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি।

সম্প্রতি নিজের প্রযোজনা প্রতিষ্ঠান রে হাউস থেকে নিয়মিত কাজের ঘোষণা দিয়েছেন এ অভিনেত্রী। ২০১৯ সালে গড়ে তোলেন এই প্রযোজনা প্রতিষ্ঠান। কিন্তু তারপরই করোনা মহামারি শুরু হয়। তবে এর কাজ জ্যোতি চালিয়ে যান ভেতরে ভেতরে। এবার ফের পুরোদমে কাজ শুরু করেছেন। সরকারি অনুদানপ্রাপ্ত চলচ্চিত্র ‘সাইকেল বালক’ জ্যোতির প্রথম প্রজেক্ট। চলচ্চিত্রটির পরিবেশনার দায়িত্ব নিয়েছে তার ‘রে হাউস’।

জানা গেছে, এরই মধ্যে প্রতিষ্ঠানটি কলকাতাকেন্দ্রিক স্বনামধন্য প্রযোজনা সংস্থা শ্রী ভেঙ্কটেশ ফিল্মের কাছে চলচ্চিত্রটির ডিজিটাল রাইটস বিক্রি করেছে। প্রযোজনার প্রসঙ্গে জ্যোতি বলেন, ‘প্রযোজনা আমার অন্যতম স্বপ্ন। সেই স্বপ্ন পূরণে আমি কাজ করে গেছি। অবশেষে মাঠে নেমেছি। এখন এটি নিয়মিত চলবে।’ এদিকে কয়েক বছর ধরে বড় পর্দায়ই ব্যস্ত এ অভিনেত্রী। ছোট পর্দায় কাজ করছেন খুবই কম। এরমধ্যে অনিমেষ আইচ পরিচালিত ‘আলিবাবা ও চালিচার’ নামের একটি বিশেষ টেলিছবিতে অভিনয় করেছেন তিনি। নতুন চলচ্চিত্রের বিষয়ে জ্যোতি বলেন, “করোনা পরিস্থিতি ভালো নয়। অনেক কাজ বন্ধ রয়েছে। নতুন কিছু কাজ নিয়ে কথা হয়ে আছে। তবে করোনার কারণে শুটিং কবে হবে বলা যাচ্ছে না। সবশেষ নুরুল আলম আতিক পরিচালিত ‘লাল মোরগের ঝুঁটি’ ছবিতে অভিনয় করেছি। এ ছবি মুক্তি পাবে সামনে।”

কৃষিকাজ নিয়ে জ্যোতি বলেন, “আমার প্রতিষ্ঠান ‘খনা অর্গানিক’ বেশ ভালো চলছে। আমরা অর্গানিক পণ্য নিয়ে কাজ করছি। এই কাজ চলবে।”

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close