বিনোদন প্রতিবেদক

  ১৩ নভেম্বর, ২০১৮

কানাডায় পঞ্চম বাংলাদেশ ফেস্টিভ্যাল

চারবারের সাফল্যের পর আগামী বছরের ২০ ও ২১ এপ্রিল কানাডার বাণিজ্যিক নগরী টরন্টোতে অনুষ্ঠিত হবে পঞ্চম বাংলাদেশ ফেস্টিভ্যাল। ভেন্যু হিসেবে বেছে নেওয়া হয়েছে ১৯০ রেলসাইড রোডের ‘টরন্টো প্যাভিলিয়ন’।

বাংলাদেশ ফেস্টিভ্যালের আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, এ ফেস্টিভ্যালের বিগত আয়োজনগুলোয় মঞ্চ মাতিয়েছেন বাংলাদেশের জনপ্রিয় তারকারা। তাদের মধ্যে জাতীয় পুরস্কারপ্রাপ্ত সাবিনা ইয়াসমীন, প্লেব্যাক স¤্রাট সৈয়দ আবদুল হাদী, কলকাতার সংগীতশিল্পী শুভমিতা, সংগীতশিল্পী সামিনা চৌধুরী, কুমার বিশ্বজিত, আঁখি আলমগীর, আগুন, মৌটুসী, চন্দন সিনহা, অভিনয়শিল্পী ফেরদৌস, মৌসুমী, ওমর সানিসহ অনেকে।

২০১৭ সালের এই ফেস্টিভ্যাল উপলক্ষে শুভেচ্ছা বাণী দিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, অন্টারিও প্রিমিয়ার ক্যাথলিন উইন, টরন্টো মেয়র জন টরি, বাংলাদেশের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, অন্টারিওর ইমিগ্রেশন মিনিস্টার লরা অ্যালবেনিজ, অ্যাডুকেশন মিনিস্টার মিটজি হান্টার, এনডিপির জগমিত সিং, অন্টারিও কনজারভেটিভ পার্টির প্রধান ডগ ফোর্ড, কানাডার বাংলাদেশ হাইকমিশনার মিজানুর রহমান, বিল ব্লেয়ার এমপি, ন্যাথানিয়েল এরিস্কিন-স্মিথ এমপিসহ অনেকে।

প্রতি বছর ৭২ সদস্যের একটি টিম এ আয়োজনকে সফল করতে কাজ করে থাকে। শিগগিরই ফেস্টিভ্যাল উদ্যাপন কমিটির সব সদস্যের নাম ঘোষণা করা হবে।

পঞ্চম বাংলাদেশ ফেস্টিভ্যালের পক্ষে সাপ্তাহিক বাংলামেইল সম্পাদক ও এনআরবি টিভির সিইও শহিদুল ইসলাম মিন্টু জানান, বাংলাদেশ ফেস্টিভ্যালের এবারের আয়োজনে থাকবে ভিন্নতা। বাংলাদেশের জনপ্রিয় শিল্পীদের পরিবেশনা তো থাকছেই। পাশাপাশি কানাডা ও আমেরিকার ভিন্ন শহরের গুণী শিল্পীদের পরিবেশনা এবার ভিন্নমাত্রা যোগ করবে। প্রতিবারের মতো এবারও কানাডার মূলধারার শীর্ষস্থানীয় রাজনীতিবিদরা আলোকিত করবেন ফেস্টিভ্যাল মঞ্চ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close