reporterঅনলাইন ডেস্ক
  ১৯ অক্টোবর, ২০১৮

পূজার বিশেষ নাটক

কহে বীরাঙ্গনা : শারদীয় দুর্গোৎসব উপলক্ষে মণিপুরি থিয়েটার প্রযোজিত ‘কহে বীরাঙ্গনা’ নাটকের তিনটি প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। একটি গতকাল বনানী পূজাম-পে মঞ্চস্থ হয়েছে। আজ বিজয়া দশমীর দিনে রাজধানীর নাটক সরণির (বেইলী রোড) মহিলা সমিতি মিলনায়তনে বিকাল ৫টা ও সন্ধ্যা ৭টায় নাটকটির আরও দুটি প্রদর্শনী অনুষ্ঠিত হবে। এই নাটকের অগ্রিম টিকিট এবং বিস্তারিত তথ্য জানা যাবে- ০১৭১৭৩৮৬৬৪৬ এই নম্বরে।

মহাভারতের চার নারীর বঞ্চনা, প্রেম, করুণা আর প্রতিশোধস্পৃহাকে ‘কহে বীরাঙ্গনা’ নাটকে রূপায়িত করা হয়েছে। যার শেষ কথা হিংসা নয়, প্রেমেই মিলবে মুক্তি। মাইকেল মধুসূদন দত্তের ‘বীরাঙ্গনা কাব্য’ অবলম্বনে ‘কহে বীরাঙ্গনা’ নাটকটির নির্দেশনা দিয়েছেন শুভাশিস সিনহা। একক অভিনয় করবেন জ্যোতি সিনহা।

নাটকটির সংগীতে আছেন, শর্মিলা সিনহা, বিধান চন্দ্র সিংহ, উজ্জ্বল সিংহ, অঞ্জনা সিনহা। ভাবমুদ্রা রূপায়নে রয়েছেন স্বর্ণালী সিনহা, অরুণা সিনহা, অনামিকা চ্যাটার্জী, শ্যামলী সিনহা। আলোক প্রক্ষেপণে মো. শাহজাহান মিয়া। দৃশ্যসজ্জায় আলী আহমেদ মুকুল, সজল কান্তি সিংহ।

ইতি কুহক : নেপালের নাগরকোটে ঘুরতে গিয়ে হঠাৎ কুহকের সঙ্গে পরিচয় হয় সারাফাতের। দেখা হবার এক সপ্তাহের মধ্যে দুজনের মধ্যে প্রেম হয়ে যায়। স্বপ্নের মতো দিন কাটতে থাকে তাদের। এক পর্যায়ে ওই রিসোর্টে এসে হাজির হয় আরেকজন ব্যক্তি। যে নিজেকে কুহকের স্বামী হিসেবে দাবি করেন। ঘটনা মোড় নেয় ভিন্ন দিকে। এমনই গল্পে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নির্মিত বিশেষ নাটক ‘ইতি কুহক’। নাটকটির কাহিনি, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন অঞ্জন আইচ। অভিনয় করেছেন সাদিয়া জাহান প্রভা, ফারহান আহমেদ জোভান, এফ এস নাঈম, নাবিলা, টুটুল চৌধুরী, মাহাবুব শাহীনসহ অনেকে।

‘ইতি কুহক’ আজ রাত ৯টা ৫মিনিটে বাংলাভিশনে প্রচার হবে।

দেবী : শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আাজ রাত ৯টায় এটিএন বাংলায় প্রচার হবে একক নাটক ‘দেবী’। প্রীতি দত্তের রচনায় নাটকটি পরিচালনা করেছেন বিশ্বজিৎ দত্ত ও প্রীতি দত্ত। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন ছোটপর্দার অভিনয়শিল্পী মেহজাবিন চৌধুরী।

মেহজাবিন বলেন, ‘নাটকের গল্পটা এক কথায় দারুণ। দর্শকদেরও ভালো লাগবে।’ নাটকের গল্পে দেখা যাবে, পূজায় বাড়ির কাউকে না জানিয়ে দীর্ঘদিন পর আমেরিকা থেকে দেশে ফিরে জয়ন্ত। ছেলেকে পেয়ে তার বাবা-মার পূজার আমেজ বেড়ে যায়। তার জন্য পরিবার থেকে পাত্রী দেখা শুরু করেন বাবা-মা। মাঝে এক সকালে জয়ন্তর সঙ্গে এক তরুণীর সাক্ষাত হয়। মেয়েটি ঠাকুরের আসনের সামনে স্নিগ্ধ সাজে পূজা করছেন আর গান গাইছেন। মেয়েটিকে ভালো লাগে জয়ন্তর। নানাভাবে তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করেন। এক সময় জানা গেল মেয়েটির নাম ‘দেবী’। দেবীকে ঘিরেই এগিয়েছে নাটকের গল্প। মেহজাবিন ছাড়াও এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন এস এন জনি, মানস বন্দোপাধ্যায়, করভী মিজান। -বিনোদন প্রতিবেদক

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close