তানজিদ শুভ্র

  ০৪ ফেব্রুয়ারি, ২০২৪

পিঠাপুলির ঘ্রাণে শীতের বিকেল

নামগুলো পরিচিত; নিয়মিত পড়া হয় তাদের লেখা পত্রিকার পাতায়, গল্প হয় সোস্যাল মিডিয়ায়। সামনাসামনি দেখা হওয়ার সুযোগ কম। বলছিলাম বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, জাতীয় বিশ্ববিদ্যালয় শাখার সদস্যদের কথা। দেশজুড়ে বিস্তৃত বিশ্ববিদ্যালয়টির অধিভুক্ত কলেজ থেকে যুক্ত আছে শতাধিক নিয়মিত সদস্য। এদের মাঝে যারা ঢাকা শহরে কিংবা আশপাশে থাকে তাদের উদ্যোগে অনুষ্ঠিত হলো পিঠা উৎসব।

সীমিত পরিসরের এই আয়োজনে ঢাকা এবং এর আশপাশের জেলা থেকে যুক্ত ছিলেন সদস্যরা। পূর্ব ঘোষণা অনুযায়ী গত শুক্রবার (১৯ জানুয়ারি) বেলা বাড়তে শুরু করলে রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলের পাশে জড়ো হতে শুরু করেন সদস্যরা। খোলা মাঠে এক হয়ে গল্প আড্ডায় জমে আয়োজন।

আয়োজনে উপস্থিত ছিলেন বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, জাতীয় বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি লাইজু আক্তার, প্রচার ও প্রকাশনাবিষয়ক সম্পাদক তামান্না আক্তার। অতিথি হিসেবে আয়োজনে যুক্ত ছিলেন বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের কেন্দ্রীয় সভাপতি মাহদী হাসান মজুমদার, কেন্দ্রীয় সহসভাপতি আমজাদ হোসেন হৃদয়, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ও জাতীয় বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি, উপদেষ্টা আজহার মাহমুদ, জাতীয় বিশ্ববিদ্যালয় শাখার প্রশিক্ষণবিষয়ক সম্পাদক আল-আমিন।

শীতের বিকেলে উপস্থিত সবাই মিলে সদস্যদের নিজ হাতে বানানো পিঠা ভাগাভাগি করে এবং কেক কেটে উদযাপন করা হয় এই আনন্দমুখর আয়োজন। আয়োজনের ফাঁকে আগামী মাসের বিভিন্ন কর্ম পরিকল্পনা নিয়েও আলোচনা হয় এই আড্ডায়। গোধূলী বেলায় পিঠার ঘ্রাণে তারুণ্যের এই সাক্ষাতের রঙিন স্মৃতি নিয়ে সবাই আপন ঠিকানায় ফিরতে শুরু করে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close