মেহেরাবুল ইসলাম সৌদিপ, জবি

  ০১ জানুয়ারি, ২০২৪

বাংলাদেশ ফিল্ম স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের নেতৃত্বে সাদমান-জারিন

বাংলাদেশের চলচ্চিত্র শিক্ষার্থীদের অন্যতম ও বৃহৎ সংগঠন বাংলাদেশ ফিল্ম স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

সংগঠনটির নতুন সভাপতি নির্বাচিত হন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের শিক্ষার্থী সাদমান শাহরিয়ার এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন, ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি বিভাগের শিক্ষার্থী জারিন তাসনিম রোজা।

সংগঠনের সাধারণ পরিষদের সদস্য, অ্যালামনাই পরিষদের সদস্য ও উপদেষ্টাদের সর্বসম্মতিক্রমে এ কমিটি অনুমোদিত হয়েছে।

নবনির্বাচিত সভাপতি সাদমান শাহরিয়ার জানান, ‘আত্মপ্রকাশের পর থেকেই আমাদের সংগঠন সম্পূর্ণ নিজস্ব উদ্যোগ ও অর্থায়নে পরিচালিত হয়ে বিগত দুই বছরে চলচ্চিত্র শিক্ষার প্রসারে নানা কর্মকাণ্ড পরিচালনা করে এসেছে এবং সামনে আরো অনেক পরিকল্পনা বাস্তবায়নের অপেক্ষায় আছে। চলচ্চিত্র শিক্ষার্থীদের এই সংগঠনকে এগিয়ে নিয়ে যেতে আমাদের সবার সহযোগিতা প্রয়োজন। আশা করি সবাই আমাদের পাশে থাকবেন।’

নবনির্বাচিত সাধারণ সম্পাদক জারিন তাসনিম রোজা জানান, ‘একজন চলচ্চিত্র শিক্ষার্থী হিসেবে বাংলাদেশ চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতেও আমাদের কাজের ছাপ রেখে যেতে চাই। চলচ্চিত্রবিষয়ক কথা আরো বেশি হোক। নতুন আইডিয়া, গল্প, কাজ আরো বেরিয়ে আসুক। বাংলাদেশ ফিল্ম স্টুডেন্ট অ্যাসোসিয়েশন এই চর্চা অব্যাহত রাখতে বদ্ধ পরিকর। আমাদের কাজ সাধারণ মানুষের কাছেও পৌঁছে যাক এই আশা ব্যক্ত করি।’

এর আগে শুক্রবার (২২ ডিসেম্বর) রাত ৮টায় সংগঠনটির দ্বিতীয় বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। দেশের সার্বিক অবস্থাকে বিবেচনায় নিয়ে সভাটি অনলাইনে অনুষ্ঠিত হয়। সংগঠনের দ্বিতীয় বার্ষিক সাধারণ সভায় বিগত বছরের কার্যক্রম আলোচিত হয়। পাশাপাশি নতুন বছরের কর্মপরিকল্পনাও ঠিক করা হয়। এ ছাড়া মেয়াদ সম্পন্ন হওয়া কেন্দ্রীয় নির্বাহী সংসদ ভঙ্গ করে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করার সিদ্ধান্ত নেওয়া হয়। ‘শিক্ষা চলচ্চিত্র পরিবর্তন’ এই স্লোগান নিয়ে ২০২১ সালের ৫ ডিসেম্বর বিভিন্ন প্রতিষ্ঠানের ৫১ জন চলচ্চিত্র শিক্ষার্থীর উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি ক্যাফেটেরিয়ায় সংগঠনটি আত্মপ্রকাশ করে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close