চাকরি ডেস্ক

  ১৯ অক্টোবর, ২০১৮

পূবালী ব্যাংকে ৭০০ নিয়োগ

শিক্ষানবিশ জুনিয়র অফিসার ও ট্রেইনি সহকারী জুনিয়র অফিসার (ক্যাশ) পদে ৭০০ লোক চেয়ে বিজ্ঞপ্তি দিয়েছে পূবালী ব্যাংক লিমিটেড। বিজ্ঞপ্তি অনুযায়ী ট্রেইনি অ্যাসিস্ট্যান্ট জুনিয়র অফিসার (ক্যাশ) পদে ৫০০ জন ও শিক্ষানবিশ জুনিয়র অফিসার পদে ২০০ জন লোক নেবে ব্যাংকটি। পদ দুটিতেই এক বছর শিক্ষানবিশ হিসেবে কাজ করতে হবে। নির্বাচিত শিক্ষানবিশ জুনিয়র অফিসারকে কমপক্ষে ৫ বছর কাজ করতে হবে। বিজ্ঞপ্তিটি ছাপা হয়েছে ৭ অক্টোবরের বাংলাদেশ প্রতিদিন ও ডেইলি স্টারে। পাওয়া যাবে www.pubalibangla.com/career.asp ওয়েবসাইট এবং bit.ly/2E3XK88, bit.ly/2RsUOVk wjsK লিংক দুটিতেও।

আবেদনের যোগ্যতা : ট্রেইনি অ্যাসিস্ট্যান্ট জুনিয়র অফিসার (ক্যাশ) পদে আবেদনের জন্য যেকোনো বিষয়ে স্নাতক হতে হবে। তবে কোনো পর্যায়ে তুতীয় শ্রেণি বা বিভাগ থাকা চলবে না। ইংরেজি ও বাংলায় ভাষা দক্ষতা থাকতে হবে। আবেদন করতে পারবে ঢাকা, গাজীপুর, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, মুন্সীগঞ্জ, ময়মনসিংহ, জামালপুর, কিশোরগঞ্জ, নেত্রকোনা, শেরপুর, টাঙ্গাইল, চট্টগ্রাম, কক্সবাজার, খাগড়াছড়ি, রাঙামাটি, বান্দরবান, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, কুমিল্লা, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার, হবিগঞ্জ, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, ভোলা, পটুয়াখালী, বরগুনা, ফরিদপুর, গোপালগঞ্জ, রাজবাড়ী, মাদারীপুর, শরীয়তপুর, কুষ্টিয়া, মাগুরা, রাজশাহী, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, পাবনা, সিরাজগঞ্জ, বগুড়া, জয়পুরহাট, নওগাঁ, রংপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, দিনাজপুর, লালমনিরহাট, নীলফামারী, ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলার স্থায়ী বাসিন্দারা। তবে ডিপেনডেন্ট ক্যাটাগরিতে (পূবালী ব্যাংকের সাবেক ও বর্তমান কর্মীদের সন্তান) সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

শিক্ষানবিশ জুনিয়র অফিসার পদে চাওয়া হয়েছে মাস্টার্স ডিগ্রি। কমপক্ষে দুটি পরীক্ষায় প্রথম শ্রেণি বা বিভাগ থাকতে হবে। কোনো পরীক্ষায় তৃতীয় শ্রেণি বা বিভাগ থাকা চলবে না। বাংলা, ইংরেজিতে দখল থাকতে হবে। কম্পিউটার ব্যবহারে দক্ষ হতে হবে। উভয় পদে ৩১ আগস্ট সর্বোচ্চ বয়সসীমা ৩০ বছর। পূবালী ব্যাংকের কর্মচারীদের জন্য সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর। ট্রেইনি সহকারী জুনিয়র অফিসার (ক্যাশ) পদে ডিপেনডেন্ট ক্যাটাগরিতে বয়সসীমা ৩২ বছর।

আবেদন যেভাবে : আবেদন করতে হবে অনলাইনে। ১৫ নভেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত আবেদন করা যাবে। আবেদন করতে হবে www.pubalibankbd.com/vacancy/Vacancy.aspx ওয়েবলিংকে প্রবেশ করে। আবেদন ফরম পূরণের আগে পাসপোর্ট সাইজের রঙিন ছবি স্ক্যান করে নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে। নির্দেশনা অনুসারে প্রয়োজনীয় সব তথ্য দিয়ে আবেদনপত্র সাবমিট করতে হবে। সাবমিট করার পরে অ্যাপ্লিক্যান্ট আইডেন্টিফিকেশন নম্বর পাওয়া যাবে। এটি সংরক্ষণ করতে হবে।

বেতন ও সুযোগ-সুবিধা : শিক্ষানবিশ জুনিয়র অফিসার পদে শিক্ষানবিশকালে মাসিক ২৫,০০০ টাকা দেওয়া হবে। ট্রেইনি সহকারী জুনিয়র অফিসার (ক্যাশ) পদে শিক্ষানবিশ অবস্থায় পাওয়া যাবে ২০০০০ টাকা। দুটি পদেই এক বছরের শিক্ষানবিশকাল শেষে নির্ধারিত বেতন স্কেল অনুসারে বেতন দেওয়া হবে। তখন ব্যাংকের অন্যান্য সুযোগ-সুবিধাও পাওয়া যাবে।

যোগাযোগ : দরকারি তথ্যের জন্য যোগাযোগ করা যাবে পূবালী ব্যাংক, মানবসম্পদ বিভাগ, প্রধান কার্যালয়, ২৬ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ ঠিকানায়। চোখ রাখতে হবে পূবালী ব্যাংকের ওয়েবসাইটে

(www.pubalibankbd.com)|

সূূত্র : কালের কণ্ঠ

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close