রাবি প্রতিনিধি

  ১৬ জুলাই, ২০১৭

রাবিতে খাবারের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ

রাজশাহী বিশ^বিদ্যালয়ে (রাবি) শিক্ষার্থীদের জন্য বাসের ট্রিপ কমানোর এবং আবাসিক হলগুলোর ডাইনিংয়ে ফি বাড়ানোর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন প্রগতিশীল ছাত্রজোটের বিশ্ববিদ্যালয় শাখার নেতা-কর্মীরা। গতকাল শনিবার মিছিলটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে টুকিটাকি চত্বরে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বিপ্লবী ছাত্রমৈত্রী বিশ^বিদ্যালয় শাখার সভাপতি প্রদীপ মার্ডি বলেন, হল ডাইনিংয়ে বিশ^বিদ্যালয় প্রশাসনের যে পরিমাণ ভর্তুকি দেওয়ার কথা, তা উঠিয়ে নেওয়া হয়েছে। ফলে ডাইনিংয়ের কর্মচারীরা নিরুপায় হয়ে খাবারের দাম বাড়িয়েছেন। কর্মচারীরা বলছেন, ‘প্রশাসন ভর্তুকি না দিলে আমরা ফি না বাড়িয়ে কী করব?’ অন্যদিকে, বাস সার্ভিসে পূর্বের সময়সূচিতেই শিক্ষার্থীদের ভোগান্তির শেষ নেই। তার ওপর বাসের ৪টি ট্রিপ বাতিল করা হয়েছে। প্রশাসনের এই সিদ্ধান্তের বিরুদ্ধে শিক্ষার্থীদের রুখে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

ছাত্র ফেডারেশন বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সুমন মোড়ল বলেন, প্রশাসনের এই অযৌক্তিক সিদ্ধান্ত শিক্ষার্থীরা মেনে নেবে না।

সমাবেশে উপস্থিত ছিলেন বিপ্লবী ছাত্রমৈত্রীর সাধারণ সম্পাদক দিলীপ রায়, ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান আসিফ, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি লিটন দাস, ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি মিনহাজুল আবেদীন প্রমুখ।

প্রসঙ্গত, রাবিতে পুনর্নির্ধারিত সময়সূচি অনুযায়ী শিক্ষার্থীদের জন্য দিনে পাঁচ ট্রিপে বাস চলাচল করবে, যা কার্যকর হবে রোববার থেকে। পূর্বের সময়সূচিতে দিনে ৮ ট্রিপে বাস চলাচল করত। অন্যদিকে, হলের ডাইনিংয়ে খাবারের দাম দুপুরে ২০ এবং রাতে ১৬ টাকা থেকে বাড়িয়ে নতুন দাম ধরা হয়েছে যথাক্রমে ২৪ ও ১৮ টাকা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist