মানিকগঞ্জ প্রতিনিধি

  ১৯ মার্চ, ২০২৩

সাইকেল পেল ১০০ শিশু

মানিকগঞ্জ সদর উপজেলায় ৪০ দিন জামাতে নামাজ আদায়কারী খুদে মসজিদপ্রেমীদের মাঝে বাইসাইকেল, স্কুল ব্যাগ ও টি-শার্ট বিতরণ করা হয়েছে। শনিবার (১৮ মার্চ) দুপুরে সদর উপজেলার ভাড়ারিয়া খেলার মাঠে সামাজিক সংগঠন চিলড্রেন ফর বেটার ফিউচারের আয়োজনে ১০০টি সাইকেল, ৫০টি স্কুল ব্যাগ ও দেড়শতাধিক টি-শার্ট বিতরণ করা হয়।

অনুষ্ঠানে ভাড়ারিয়া ইউনিয়নের চেয়ারম্যান এম এ জলিল মোল্লার সভাপতিত্বে পৌরসভার মেয়র মো. রমজান আলী, অনুষ্ঠানের আয়োজক অ্যাডভোকেট জামাল উদ্দিন, মানিকগঞ্জ সরকারি উচ্চবিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আইয়ুব আলী, বালিরটেক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক মো. জহির উদ্দিন, বলড়া মুন্নু আদর্শ উচ্চবিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক মুহাম্মদ সফিউদ্দিন, খাবাশপুর আদর্শ ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ মোহাম্মদ মোস্তাফা ও নবাবগঞ্জ ডিএন কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক এম এ মান্নান বক্তব্য দেন।

মো. রমজান আলী বলেন, জামাতে নামাজ আদায় করার মাধ্যমে শিশুরা সাইকেল পেয়েছে। তাদের সাইকেলও হলো, ধর্মীয় কাজও শেখা হলো। সাইকেলে করে সহজে শিক্ষাপ্রতিষ্ঠানে ও কাজের জন্য যাতায়াত করতে পারবে তারা। সেইসঙ্গে শিশুরা ধর্মীয় জ্ঞান নিয়ে দেশ ও পরিবারের জন্য কাজ করে নিজেদের প্রতিষ্ঠিত করতে পারবে।

স্কুল শিক্ষার্থী বড়লা সাতানিয়া এলাকার সোহান মোল্লা বলেন, স্কুলে পড়ার পাশাপাশি মাঝে মধ্যে মসজিদে যেতাম। এখন প্রতিদিন মসজিদে যাই এবং শুদ্ধভাবে নামাজ পড়া শিখি। সাইকেল পেয়ে ভালো হয়েছে। এখন আর আগের মতো হেঁটে প্রাইভেটে ও স্কুলে যেতে হবে না। মন চাইলে ঘুরতেও পারব সাইকেল নিয়ে।

প্রসঙ্গত, সামাজিক সংগঠনের উদ্যোগে ২০১৩ সালের ১ জানুয়ারি মানিকগঞ্জ সদর উপজেলার ভাড়ারিয়া ও হাটিপাড়া ইউনিয়নের স্কুলপড়ুয়া ১৮০ জন শিশু-কিশোর ৪০ দিন মসজিদে গিয়ে জামাতে নামাজ পড়ার জন্য নিবন্ধন করেন। এর মধ্যে ১০০ জন নিয়মিত জামাতে নামাজ পড়ায় তাদের বাইসাইকেল, বাকি ৫০ জনকে স্কুলের ব্যাগ এবং অংশগ্রহণকারী প্রত্যেক শিশুকে টি-শার্ট দেওয়া হয়েছে। এছাড়াও স্থানীয় ১১টি মসজিদের ইমামকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close