নিজস্ব প্রতিবেদক

  ২৪ অক্টোবর, ২০২১

মানববন্ধনে মির্জা ফখরুল

নিত্যপণ্যের দাম কমাতে ব্যর্থ সরকার

সরকার নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম কমাতে ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘মানুষ কী খাবে সে দিকে সরকারের কোনো খেয়াল নেই। তারা খেতে পারলেই হলো।’ তিনি বলেন, সরকার নিত্যপণ্যের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে পারেনি। এ ব্যাপারে সরকারের আন্তরিকতা কম।

দ্রব্য মূল্য বৃদ্ধির প্রতিবাদে গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত মানববন্ধনে এসব কথা বলেন তিনি। মির্জা ফখরুল বলেন, ‘এই সরকার সাধারণ মানুষের খাওয়া-পরাসহ সহজভাবে বসবাসের ব্যবস্থা করতে পারেনি। সরকার চাল, ডাল, তেল ও লবণের দাম কমাতে পারেনি। (নির্বাচনের আগে) কথা দিয়েছিল ১০ টাকা কেজি চাল খাওয়াবে, আর এখন চাল ৭০ টাকা (কেজি)। এক সপ্তাহের মধ্যে সয়াবিন তেলের দাম বেড়েছে সাত টাকা। চিনি, লবণ, ডাল, সবজিরও দাম বেড়েছে।

সরকার নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম কমাতে ব্যর্থ হয়েছে দাবি করে বিএনপির এই অন্যতম শীর্ষ নেতা বলেন, ‘তারা দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুণ্ন রাখতেও ব্যর্থ হয়েছে। আজকে পুলিশ দিয়ে পূজামণ্ডপে কোনো রকম নিরাপত্তার ব্যবস্থা করা হয় না। সরকারের মদতেই আজকে সাম্প্রদায়িকতা সৃষ্টি করা হচ্ছে। মানুষের নিত্যপণ্যের সমস্যা থেকে দৃষ্টি ভিন্ন খাতে নিতে এসব করা হচ্ছে। মানুষ এখন ঘুরে দাঁড়িয়েছে। তারা তাদের অধিকার চায়, ভোটের অধিকার চায়, দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি চায়। মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানুল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close