গাজীপুর প্রতিনিধি

  ১৯ জুলাই, ২০১৯

মদ তৈরি ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরল ৪ জন

চোলাই মদ তৈরি ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার অঙ্গীকার করায় গাজীপুর মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে চার ব্যক্তিকে চারটি রিকশা উপহার দেওয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানা ক্যাম্পাসে চারজনের হাতে রিকশাগুলো হস্তান্তর করা হয়।

এ সময় অন্যদের মধ্যে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার আবু লাইচ ইলিয়াস মোহাম্মদ জিকু, ওয়ার্ড কাউন্সিলর মুঞ্জুরুল ইসলাম, সদর থানার অফিসার ইনচার্জ সমীর চন্দ্র সূত্রধর উপস্থিত ছিলেন। রিকশা পাওয়া বাক্তিরা হলেন সিটি করপোরেশনের বনগ্রাম এলাকায় চন্দ্র মোহনের ছেলে সুশীল বর্মণ, ধীরেন্দ্র বর্মণের ছেলে দুর্জয় বর্মণ, দেবেন্দ্র বর্মণের ছেলে মঙ্গল বর্মণ এবং হীরেন্দ্র চন্দ্র বর্মণের ছেলে বিশ্বনাথ চন্দ্র বর্মণ।

অফিসার ইনচার্জ সমীর চন্দ্র সূত্রধর জানান, বনগ্রামে দীর্ঘদিন ধরে চোলাই মদ তৈরি এবং বিক্রি হয়ে আসছিল। এ খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে দেশীয় মদ তৈরির কারখানা ও মদ তৈরির সরঞ্জাম ধ্বংস করা হয়। পর্যায়ক্রমে এ রকম অভিযান চালানো হলে এক পর্যায়ে বনগ্রাম এলাকার নারী-পুরুষরা মাদক ব্যবসা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার আগ্রহ প্রকাশ করে। পরে স্থানীয় কাউন্সিলরের উপস্থিতিতে শতাধিক নারী-পুরুষ পুলিশের মেট্রোপুলিশ কমিশনার মো. আনোয়ার হোসেনের কাছে আত্মসমর্পণ করে দেশীয় মদ প্রস্তুত ও বিক্রয় করবে না বলে অঙ্গীকার করে। এ সময় পুলিশ কমিশনার তাদের পুনর্বাসনসহ স্বাভাবিক জীবনে ফিরে যাওয়ার জন্য সহযোগিতার আশ্বাস দেন। সম্প্রতি বনগ্রামে অভিযান চালিয়ে ১০০টি ড্রামভর্তি চোলাই মদ এবং মদ তৈরির সরঞ্জামাদি উদ্ধার ও ধ্বংস করা হয়। এ সময় ড্রামগুলো আগুনে পুড়িয়ে দেওয়া হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close