reporterঅনলাইন ডেস্ক
  ১৯ মার্চ, ২০২৪

অবসর ভেঙে বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলবেন হাসারাঙ্গা

ফাইল ছবি

সাত মাস না যেতেই অবসর ভেঙে আবারও শ্রীলঙ্কার টেস্ট দলে ফিরলেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে খেলবেন তিনি।

সোমবার (১৮ মার্চ) বাংলাদেশের বিপক্ষে সাদা পোশাকের সিরিজকে সামনে রেখে ১৭ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (সিএলসি)। সবাইকে অবাক করে দিয়ে স্কোয়াডে জায়গা করে নিয়েছেন স্পিন অলরাউন্ডার হাসারাঙ্গা।

গত বছরের আগস্টে হুট করে টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন হাসারাঙ্গা। জানিয়েছিলেন, ওয়ানডে ও টি-টোয়েন্টিকে গুরুত্ব দিতে তার এমন সিদ্ধান্ত। সে সময় বোর্ডও তার সিদ্ধান্ত মেনে নিয়েছিল। কিন্তু অবসর ঘোষণার সাত মাস না যেতেই সিদ্ধান্ত বদলেছেন তিনি।

এদিকে শ্রীলঙ্কার টেস্ট দলে ফেরায় পেছাচ্ছে আইপিএলে হাসারাঙ্গার অংশগ্রহণ। গত বছরের ডিসেম্বরে অনুষ্ঠিত নিলামে শ্রীলঙ্কান এ অলরাউন্ডারকে দেড় কোটি রুপি ভিত্তিমূল্যে দলে ভিড়িয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। টেস্ট অবসর ভাঙায় আসরের শুরু থেকে তাকে পাওয়া হচ্ছে না ফ্র্যাঞ্চাইজিটির। ২২ মার্চ থেকে শুরু হতে যাওয়া আইপিএলে সানরাইজার্সের প্রথম তিন ম্যাচ মিস করবেন হাসারাঙ্গা।

টাইগার-লায়নদের সাদা পোশাকের লড়াই শুরু হবে আগামী ২২ মার্চ সিলেটে। ২৬ মার্চ প্রথম টেস্ট শেষে দুদল ফিরবে চট্টগ্রামে। সেখানে ৩০ মার্চ অনুষ্ঠিত হবে টেস্ট সিরিজের শেষ ম্যাচটি।

শ্রীলঙ্কার টেস্ট স্কোয়াড: ধনাঞ্জয়া ডি সিলভা (অধিনায়ক), কুশল মেন্ডিস, দিমুথ করুনারত্নে, নিশান মাদুশকা, অ্যাঞ্জেলো ম্যাথুস, দিনেশ চান্দিমাল, সাদিরা সামারাবিক্রমা, কামিন্দু মেন্ডিস, লাহিরু উদারা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, প্রভাত জয়াসুরিয়া, রমেশ মেন্ডিস, নিশান পেইরিস, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, লাহিরু কুমারা ও চামিকা গুনাসেকারা।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টেস্ট,ক্রিকেট,বাংলাদেশ,শ্রীলঙ্কা,হাসারাঙ্গা,অবসর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close