reporterঅনলাইন ডেস্ক
  ১৫ সেপ্টেম্বর, ২০২১

প্রোটিয়াদের কাছে হোয়াইটওয়াশ শ্রীলঙ্কা

শ্রীলঙ্কাকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে বিশ্বকাপের আগে নিজেদের শক্তির জানান দিলো দক্ষিণ আফ্রিকা। সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে লঙ্কানদের ১০ উইকেটের বড় ব্যবধানে হারাল প্রোটিয়ারা। 

কলম্বোতে টস জিতে ব্যাটিং নেয় শ্রীলঙ্কা। প্রথম দিকে হোচট খায় স্বাগতিকরা দ্বিতীয় ওভারে তাদের প্রথম উইকেটের পতন ঘটে। তৃতীয় ও চতুর্থ ওভারে দলীয় ২৮ রানে আরো দুই উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় লঙ্কানরা। ইনিংসের শেষ দিকে চামিকা করুনারত্নের ১৯ বলে ২৪ রান কিছুটা ভরসা দেয় দলটিকে। তবে মহারাজদের স্পিন জাদুতে ১২০ রানের বেশি তুলতে পারেনি শ্রীলঙ্কা।

স্পিনার বিওর্ন ফরচুন ২১ রানে ও ফাস্ট বোলার কাগিসো রাবাদা ২৩ রানে ২ টি উইকেট নেন। এ ছাড়া একটি করে উইকেট নেন কেশাভ মহারাজ, এইডেন মার্করাম ও উইয়ান মুল্ডার।

সিরিজের শেষ ম্যাচে ১২০ রানের সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৫তম ওভারে ১০ উইকেট হাতে রেখেই জয় পেয়ে যায় সফরকারীরা। কুইন্টন ডি কক ৪৬ বলে ৫৯ রান করে ও রিজা হেনড্রিকস ৪২ বলে ৫৬ রান করে অপরাজিত ছিলেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এ নিয়ে তৃতীয়বারের মতো ১০ উইকেটের জয় পেল দক্ষিণ আফ্রিকা।

বিশ্বকাপের আগে এই ধবলধোলাই দলকে বড় অনুপ্রেরণাই যোগাবে বলে মনে করছেন দলটির অধিনায়ক। ম্যাচ শেষে প্রতিক্রিয়ায় প্রোটিয়া অধিনায়ক কেশভ মহারাজ বলেন, ‘আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এই সিরিজ জয় আমাদের অনুপ্রেরনা দিবে। ওয়ানডে সিরিজ হারের পর এই জয় আমাদের প্রয়োজন ছিল।’ 

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রোটিয়া,শ্রীলঙ্কা,দক্ষিণ আফ্রিকা,হোয়াইটওয়াশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close