reporterঅনলাইন ডেস্ক
  ২৯ জানুয়ারি, ২০২০

দুর্দান্ত ম্যাচের সুপার ওভারে ভারতের নাটকীয় জয়

সুপার ওভারে গিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে নাটকীয় জয় তুলে নিয়েছে ভারত। হ্যামিল্টনে আজ জয়-পরাজয় নির্ধারণের জন্য সুপার ওভারে ভারতের প্রয়োজন হয় ১৮ রান। শেষ বলে প্রয়োজন ছিল ৪ রানের।

আর শেষ বলেই ভারতীয় ওপেনার রোহিত শর্মা টিম সাউদিকে হাঁকিয়ে দিলেন বাউন্ডারির ওপরেই। বিশাল ছক্কা। সেই ছক্কাতেই জয় নিয়ে মাঠ ছাড়লো ভারতীয়রা। ফলে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম তিনটি জিতে ২ ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নিলো বিরাট কোহলির দল।

এর আগে ভারতের করা ১৭৯ রানের জবাব দিতে নেমে জয়ের পথেই ছিল নিউজিল্যান্ড। কিন্তু শেষ মুহূর্তে নিজেদের ভুলেই জয় হাতছাড়া হয় তাদের। তবে, ম্যাচ হয়ে যায় টাই। নিউজিল্যান্ডের ইনিংসও থামে গিয়ে ৬ উইকেটে ১৭৯ রানে। এরপরই সুপার ওভারে নিষ্পত্তি হয় জয়-পরাজয়ের।

সুপার ওভারে প্রথম ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। দুই ব্যাটসম্যান মার্টিন গাপটিল এবং কেন উইলিয়ামসন। এই দুই ব্যাটসম্যান মিলে স্কোরবোর্ডে তুলেন ১৭ রান।

এরপর ভারতের হয়ে সুপার ওভারে ব্যাট করতে নামেন রোহিত শর্মা এবং লোকেশ রাহুল। নিউজিল্যান্ডের হয়ে বোলিং করেন টিম সাউদি। শেষ বলে প্রয়োজন ছিল ৪ রানের। আর সেই বলে রোহিত শর্মা ছক্কা মেরে নাটকীয় জয় তুলে নেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সুপার ওভার,ভারত,নিউজিল্যান্ড
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close