নিজস্ব প্রতিবেদক

  ১২ জানুয়ারি, ২০২২

ফায়ার সার্ভিসের নতুন হটলাইন নম্বর ১৬১৬৩

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের জরুরি সেবার নতুন হটলাইন নম্বর ১৬১৬৩। ঢাকায় কেন্দ্রীয় নিয়ন্ত্রণকক্ষে চালু হয়েছে নতুন এ সহজ ৫ ডিজিটের নম্বর। অগ্নিদুর্ঘটনা, উদ্ধার অভিযানসহ যেকোনো জরুরি প্রয়োজনে ফায়ার সার্ভিসের সঙ্গে যোগাযোগ করা যাবে এই নম্বরে।

প্রতিদিন ২৪ ঘণ্টাই সচল থাকবেন ফায়ার অপারেটররা। সহজ এই নম্বরের পাশাপাশি আগের ১১ ডিজিটের ফোন নম্বরটিও সচল থাকবে।

মঙ্গলবার (১১ জানুয়ারি) বিকেলে ফায়ার সার্ভিস সদর দপ্তরের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহজাহান শিকদার জানান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স তথ্যপ্রাপ্তির ভিত্তিতে সেবা দিয়ে থাকে। সেবাগ্রহীতাদের তথ্য দেওয়ার একটি অন্যতম মাধ্যম হলো টেলিফোন।

জরুরি সময় ১১ ডিজিটের টেলিফোন মনে রাখা কিছুটা কষ্টসাধ্য বিধায় ৫ ডিজিটের ১৬১৬৩ হটলাইন চালু করা হয়েছে। বেশির ভাগ মানুষের কাছে ১১ ডিজিটের নম্বরটি সেভ করা নেই। নম্বরটি বড় হওয়ায় বেশির ভাগ মানুষ মনে রাখতে পারে না। বিশেষ করে জরুরি প্রয়োজনের নম্বর খুঁজে পায় না। আমরা সর্বদায় প্রস্তুত থাকি। যেকোনো সময় তথ্য পাওয়ার সঙ্গে সঙ্গে অগ্নিনির্বাপণ ও উদ্ধারকাজে নেমে পড়ি। যাতে করে সহজেই নাগরিকরা ফায়ার সার্ভিসের কাছে সেবা চাইতে পারে, তার জন্য এ ব্যবস্থা।

ফায়ার সার্ভিসের জরুরি সেবা যেকোনো ফোন থেকে সরাসরি হটলাইন ১৬১৬৩ নম্বরে পাওয়া যাবে। জরুরি ফায়ার সেবা পেতে দেশের সব মানুষকে এই নম্বরটি মনে রাখার আহ্বান জানান ফায়ার সার্ভিসের এই মিডিয়া কর্মকর্তা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
১৬১৬৩,হটলাইন নম্বর,ফায়ার সার্ভিস
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close