গাজীপুর ও শ্রীপুর প্রতিনিধি

  ২৮ জানুয়ারি, ২০২০

গাজীপুরে গণধর্ষণ : ৪ বন্ধু ৩ দিনের রিমান্ডে

গাজীপুরের শ্রীপুরে জন্মদিন উদযাপনের কথা বলে ডেকে নিয়ে কিশোরীকে ধর্ষণ করে ফেসবুক লাইভে যাওয়া ৪ বন্ধুকে ৩ দিন করে রিমান্ডে নেওয়ার আদেশ পেয়েছে পুলিশ। মঙ্গলবার গাজীপুরের নারীও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক তাদের রিমান্ড মঞ্জুরের আদেশ দেন।

গাজীপুর আদালতের পরিদর্শক মীর রকিবুল ইসলাম জানান, ধর্ষণ মামলার ৪ আসামিকে ৫ দিন করে রিমান্ড চেয়ে আদালতে পাঠায় পুলিশ। এদের মধ্যে আহসান ওরফে হাসানের (১৬) শুনানি হয় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালতে এবং বাকি ৩ আসামির শুনানি হয় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে।

পরিদর্শক মীর রকিবুল ইসলাম আরো বলেন, শুনানি শেষে গাজীপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক (জেলা জজ) এম,এল,বি মেছবাহ উদ্দিন আহমেদ আসামী আহসান ওরফে হাসানের ৩ দিন রিমাণ্ড মঞ্জুর করেন। অন্য তিন আসামী শরীফ হোসেন (১৮), ইমরান হাসান সুজন (১৯) ও শরিফ উদ্দিন মোল্লা (২০) শুনানি হয় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইকবাল হোসেনের আদালতে। শুনানি শেষে বিচারক তাদের প্রত্যেকের ৩ দিন করে রিমাণ্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, গত ১৫ জানুয়ারি জন্মদিন উদযাপনের কথা বলে শ্রীপুর উপজেলার নয়নপুরের একটি বাড়িতে ওই কিশোরীকে তারা ডেকে নেয়। অনুষ্ঠানের এক পর্যায়ে কিশোরীকে পূর্বপরিকল্পিতভাবে কোমল পানীয়ের সঙ্গে নেশা জাতীয় দ্রব্য পান করায়। পরে ওই চার বন্ধু ওই কিশোরীকে ধর্ষণ করে। ঘটনাটি ভিকটিম তার পরিবারের অন্যদের কাছে প্রকাশ করতে গেলে গণধর্ষণকারীরা তাকে ভয়-ভীতি দেখায় এবং জীবন নাশের হুমকি দেয়।

ঘটনার পর অভিযুক্ত চার বন্ধু ফেসবুক লাইভে যায়। ভিডিওটিতে দেখা যায়, তাদের একজন হাসতে হাসতে বলছে, ‘হ্যালো ফেন্ডস, আমরা আগামীকাল হয়তো জেলে থাকতে পারি, না হয় বাড়ির আশেপাশে থাকতে পারমু না.....।’ এ ভিডিওটি প্রকাশের পর তা ভাইরাল হয়।

এদিকে এ বিষয়ে কিশোরীর মা বাদী হয়ে শ্রীপুর থানায় মামলা দায়ের করেন এবং ভিকটিমের পরিবার আসামিদের গ্রেফতারে র‌্যাব-১ এর নিকট আইনি সাহায্য কামনা করেন। র‌্যাব গাজীপুর ও ময়মনসিংহের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ওই অভিযুক্ত চার ধর্ষককে গ্রেফতার করে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গাজীপুর,গণধর্ষণ,রিমান্ড
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close