reporterঅনলাইন ডেস্ক
  ০৪ জুন, ২০১৮

পিয়াস হত্যায় ১ জনের ফাঁসি, যাবজ্জীবন ২

কুষ্টিয়ায় ছাত্রলীগ নেতা শাহরুখ খান পিয়াস হত্যা মামলায় এক আসামির ফাঁসি ও দুই আসামির যাবজ্জীবন কারাদণ্ডসহ অর্থদণ্ডের আদেশ দিয়েছে আদালত। সোমবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়ার জেলা দায়রা ও জজ আদালতের বিচারক অরুপ কুমার গোস্বামী এই রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন কুষ্টিয়া সদর উপজেলার মোল্লাতেঘরিয়া গ্রামের মৃত কাশেম আলীর ছেলে টুটুল হোসেন (২৫), লাহিনী ক্যানাল পাড়া এলাকার আব্দুল হামিদের ছেলে আশরাফুল ইসলাম (৩০) ও জুগিয়া কদমতলা এলাকার মুনতাজ প্রামাণিকের ছেলে মোশারফ হোসেন (৩০)। সেইসঙ্গে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি টুটুলকে ২০ হাজার টাকা ও বাকি দুজনের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করেছে আদালত। এ সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। পিয়াস কুষ্টিয়া সরকারি কলেজ ছাত্রলীগের বিলুপ্ত ঘোষিত কমিটির সাবেক সহ-সভাপতি ও হিসাববিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন।

কুষ্টিয়া আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে ২০১৫ সালের ১০ জুলাই বিকালে শহরের হরিশংকরপুর এলাকায় বাড়ি থেকে ডেকে নিয়ে ছাত্রলীগ নেতা শাহরুখ খান পিয়াসকে গুলি করে হত্যা করেন টুটুল ও তার সহযোগীরা। ঘটনার দিন রাতে পিয়াসের পিতা আবুল কালাম আজাদ বাদী হয়ে কুষ্টিয়া সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আজ বিচারক তাদের এই দণ্ডাদেশ দেন। পরে তাদের জেলা কারাগারে পাঠানো হয়।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পিয়াস হত্যা,কুষ্টিয়া,ছাত্রলীগ নেতা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist