আবু বক্কর ছিদ্দিক পাভেল, কুয়েত

  ১৭ জুলাই, ২০২১

প্রথমবারের মতো কুয়েতে ‘বাংলাদেশ প্রেসক্লাব’ গঠন

ছবি : প্রতিদিনের সংবাদ

প্রবাসীদের কল্যাণে দেশের সম্মানে কাজ করার প্রত্যয় নিয়ে কুয়েতে প্রবাসী বাংলাদেশি সংবাদকর্মীদের সমন্বয়ে প্রথমবারের মতো গঠিত হলো বাংলাদেশ প্রেসক্লাব, কুয়েত।

শুক্রবার স্থানীয় সময় বিকেল ২টায় কুয়েতের ফরওয়ানিয়া এলাকায় আল হেনা হল রুমে বাংলাদেশ প্রেসক্লাব, কুয়েতের দ্বি-বার্ষিক সম্মেলন ২০২১ অনুষ্ঠিত হয়। বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে সম্মেলনে কার্যকরী কমিটির নির্বাচনে বাংলাদেশি জাতীয় সংবাদ মাধ্যম ইলেক্ট্রনিক, প্রিন্ট ও অনলাইন পোর্টালে নিয়োগপ্রাপ্ত সংবাদকর্মীরা অংশগ্রহণ করেন। তাদের সমন্বয়ে নবগঠিত বাংলাদেশ প্রেসক্লাব, কুয়েত এর সদস্যদের উপস্থিতিতে নির্বাচন কমিশনার ‘পদক্ষেপ’ পত্রিকার সম্পাদক আল-আমিন চৌধুরী স্বপন কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন।

প্রেসক্লাব প্রতিষ্ঠার নতুন কমিটির সভাপতি মঈন উদ্দিন সরকার সুমন, প্রতিনিধি বাংলাদেশ প্রতিদিন ও এনটিভি, সাধারণ সম্পাদক আ.হ জুবেদ বাংলা টিভি, বিডি নিউজ২৪ডট কম, সহ-সভাপতি শরিফ মোঃ মিজানুর রহমান সময় টিভি, সহ-সভাপতি মোহাম্মদ জালাল উদ্দিন আরটিভি, সিনিয়র যুগ্ম সম্পাদক আল আমিন রানা মাই টিভি, যুগ্ম সম্পাদক সাদেক রিপন একাত্তর টিভি ও যুগান্তর, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ হেবজু মিয়া ডিবিসি, জাগো নিউজ২৪, মহিলা সম্পাদক নাসরিন আক্তার মৌসুমী জয়যাত্রা টেলিভিশন,  আন্তর্জাতিক সম্পাদক মোঃ সেলিম হাওলাদার আনন্দ টিভি, অর্থ সম্পাদক মহিউদ্দিন আহমেদ গাজী টিভি, প্রচার সম্পাদক আলাল আহমেদ দৈনিক জাতীয় বিশ্ব মানচিত্র, সহ-আপ্যায়ন সম্পাদক দেবু মজুমদার আজকের সূর্যদয়, শ্রম সম্পাদক মোঃ বিলাল উদ্দিন ইউরো বাংলা টিভি, সহ শ্রম সম্পাদক মোশাররফ হোসেন আজকের সূর্যদয়, ক্রীড়া সম্পাদক জসীম উদ্দিন (ভূঁইয়া) দৈনিক একুশে সংবাদ, সাংস্কৃতিক সম্পাদক, আবু বক্কর ছিদ্দিক পাভেল প্রতিদিনের সংবাদ।

নির্বাচন কমিশনার আল আমিন চৌধুরী স্বপন নির্বাচন শেষে তার অনুভুতি ব্যক্ত করতে গিয়ে সাংবাদিকদের বলেন, কুয়েতে এই প্রথম প্রবাসী বাংলাদেশি সাংবাদিকদের সবাই ঐক্যবদ্ধভাবে যে প্রেসক্লাব গঠন করেছেন- এটা ইতিহাস সৃষ্টি করেছেন। তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন এই দায়িত্ব ভার পেয়ে। বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশন কুয়েত এর সভাপতি সংগঠনের নির্বাচনের পক্রিয়া পরিদর্শন করে নিজ অভিমত ব্যক্ত করতে গিয়ে বলেন, এমন কুয়েত প্রবাসী সকল সাংবাদিকদের সমন্বয়ে এমন সুসংগঠিত একটি কমিটি গঠন হয়েছে, যা অকল্পনীয়। তিনি প্রবাসীদের পাশে থাকার জন্য সাংবাদিকদের আহ্বান জানান। এরপর নবকমিটিকে অভিনন্দন জানান প্রবাসী বাংলাদেশি কমিউনিটির নেতৃবৃন্দ।

পিডিএসও/ইউসুফ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলাদেশ প্রেসক্লাব,কুয়েত,প্রবাসীদের কল্যাণ,আল হেনা হল,দ্বি-বার্ষিক সম্মেলন ২০২১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close