সৌদি আরব প্রতিনিধি

  ১৬ জানুয়ারি, ২০১৮

সৌদিতে ২০১৮ সালের হজ চুক্তি সম্পন্ন

সৌদি আরব সরকারের সঙ্গে চলতি বছরের হজ চুক্তি সম্পন্ন করেছে বাংলাদেশ। মক্কায় সৌদি সরকারের হজ মন্ত্রণালয়ের দুই দেশের মন্ত্রীপর্যায়ে বৈঠকের পর এই চুক্তি স্বাক্ষর হয়। সৌদি আরবের স্থানীয় সময় ১৪ জানুয়ারি গত রোববার এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান সম্পন্ন হয়।

চুক্তি অনুযায়ী এবার বাংলাদেশ থেকে সর্বমোট এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজযাত্রী এ বছর হজ পালন করতে পারবেন। তার মধ্যে সরকারি ব্যবস্থাপনায় সাত হাজার ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজার ১৯৮ জন।

বৈঠকে বাংলাদেশ সরকারের ধর্ম মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের নেতৃত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ধর্ম সচিব, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটক সচিব, সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত ও কাউন্সিলর হজ।

বৈঠকের পর মক্কা নগরীর বাংলাদেশ হজ মিশনে সাংবাদিকদের এক প্রেস ব্রিফিংয়ে চুক্তির বিষয়ে বিস্তারিত জানান ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সৌদি সরকারের পক্ষ থেকে সৌদি হজ মন্ত্রী ড. সালেহ তাহের বিন বানতেন, সৌদি হজ ও ওমরা বিষয়ক মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হজ,ধর্মমন্ত্রী,হজ চুক্তি,সৌদি আরব
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist