reporterঅনলাইন ডেস্ক
  ২৯ মার্চ, ২০২৪

অভিনেতা রুমি হাসপাতালে ভর্তি

ছবি : সংগৃহীত

ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা ওয়ালিউল হক রুমি দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে রাজধানীর বেসরকারি একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। রোগ থেকে মুক্তি পাওয়ার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন এ অভিনেতা।

অভিনেতার অসুস্থতার বিষয়টি নিশ্চিত করেছেন অভিনয়শিল্পী সংঘের সাধারণ সম্পাদক অভিনেতা রওনক হাসান।

গুণী এই অভিনেতার পারিবারিক সূত্র জানিয়েছে, দীর্ঘদিন ধরেই কোলন ক্যানসারে আক্রান্ত রুমি। ভারতের চেন্নাইয়ে চিকিৎসাও করিয়েছেন। আর এখন হাসপাতালের সিসিইউতে আছেন তিনি। দুই সপ্তাহেরও বেশি সময় ধরে চিকিৎসা চলছে তার।

দীর্ঘ তিন দশকেরও বেশি সময় ধরে অভিনয়ের সঙ্গে যুক্ত রুমি। ক্যারিয়ারে অসংখ্য নাটক ও সিনেমায় অভিনয় করেছেন। দুর্দান্ত অভিনয়ে দর্শকহৃদয়ে জায়গা করে নিয়েছেন। পর্দায় তার উপস্থিতি মানেই দর্শকের আনন্দ। আর সাম্প্রতিক বরিশালের আঞ্চলিক ভাষায় অভিনয় করতে দেখা যাচ্ছে তাকে। এ ভাষাতেই দর্শক হাসিয়েছেন। আবার কখনো কখনো তার কোনো সংলাপে কাঁদতে হয়েছে।

অভিনেতা রুমির জন্ম বরগুনায়। বাবা বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক ও মা হামিদা হক। তিন ভাই ও তিন বোনের মধ্যে তিনি সবার ছোট। ১৯৮৮ সালে বেইলি রোডের ‘এখনও ক্রীতদাস’ নাটকের মাধ্যমে অভিনয় শুরু তার। একই বছর ‘কোন কাননের ফুল’ নাটকের মাধ্যমে ছোটপর্দায় অভিষেক হয়। এরপর থেকে নিয়মিত অভিনয় করে যাচ্ছেন রুমি। টেলিভিশনের পাশাপাশি সিনেমায়ও অভিনয় করেছেন। ২০০৯ সালে ‘দড়িয়াপাড়ের দৌলতি’ সিনেমায় প্রথম দেখা যায় তাকে।

রুমি অভিনীত নাটকগুলোর মধ্যে উল্লেখযোগ্য ‘সাজেশন সেলিম’, ‘বোকাসোকা তিনজন’, ‘জার্নি বাই বাস’, ‘বাকির নাম ফাঁকি’, ‘জমজ-৫’, ‘জমজ-৬’, ‘জমজ-৭’, ‘জমজ-৮’, ‘জমজ-৯’, ‘জমজ-১০’, ‘কমেডি ৪২০’, ‘প্রেসিডেন্ট সিরাজউদ্দৌলা’, ‘আকাশ চুরি’ ইত্যাদি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অভিনেতা রুমি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close