বিনোদন ডেস্ক

  ১৮ মার্চ, ২০২৪

‘সরলতার প্রতিমা’র গায়ক খালিদ আর নেই

চাইম ব্যান্ডের জনপ্রিয় কণ্ঠশিল্পী খালিদ।ছবি: সংগৃহীত

‘সরলতার প্রতিমা’, ‘যদি হিমালয় হয়ে দুঃখ আসে’সহ অনেক জনপ্রিয় গানের শিল্পী খালিদ আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন)। সোমবার (১৮ মার্চ) সন্ধ্যা ৭টা ২০ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে (কমফোর্ট হাসপাতাল) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এর আগে সন্ধ্যায় রাজধানীর গ্রিন রোডের বাসায় বুকে ব্যথায় সংজ্ঞা হারান চাইম ব্যান্ডের জনপ্রিয় কণ্ঠশিল্পী খালিদ। অবস্থার অবনতি ঘটলে দ্রুত তাঁকে কমফোর্ট হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক সন্ধ্যা ৭টা ২০ মিনিটে তাঁকে মৃত ঘোষণা করেন।

খালিদের অসুস্থতার খবর হাসপাতালে উপস্থিত হন তার সহশিল্পীসহ অনেকে। উপস্থিত ব্যক্তিদের মধ্যে একাধিকজন খালিদের মৃত্যু সংবাদটি নিশ্চিত করে জানান, হৃদরোগে আক্রান্ত মারা গেছেন খালিদ। রাত ১১টায় গ্রিন রোড জামে মসজিদে জানাজা হবে। পরে রাতেই তাঁকে গ্রামের বাড়ি গোপালগঞ্জে নিয়ে যাওয়া হবে। সেখানে জানাজা শেষে (আগামীকাল) মঙ্গলবার তাঁর দাফন সম্পন্ন করা হতে পারে।

আশি ও নব্বইয়ের দশকের জনপ্রিয় সংগীতশিল্পী খালিদের জন্ম গোপালগঞ্জে। খালিদ পরিবারসহ যুক্তরাষ্ট্রে স্থায়ী হয়েছিলেন। কয়েক মাস আগে স্ত্রীসহ দেশে আসেন তিনি।কয়েক বছর ধরেই হৃদরোগে ভুগছিলেন খালিদ; একাধিকবার হৃদরোগের চিকিৎসা নিয়েছেন তিনি।একটি স্টেন্ট বসানো ছিল তাঁর হৃদযন্ত্রে।

খালিদ ১৯৮১ সাল থেকে গানের জগতে যাত্রা করেন। ১৯৮৩ সাল থেকে ‘চাইমব্যান্ডে যোগ দেন। তাঁর গাওয়া জনপ্রিয় কয়েকটি গান হলো ‘সরলতার প্রতিমা’, ‘যতটা মেঘ হলে বৃষ্টি নামে’, ‘কোনো কারণেই ফেরানো গেল না তাকে’, ‘হয়নি যাবারও বেলা’, ‘যদি হিমালয় হয়ে দুঃখ আসে’ ইত্যাদি।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বগুড়া,নন্দীগ্রাম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close