reporterঅনলাইন ডেস্ক
  ০২ জানুয়ারি, ২০২৪

জাপানে ভূমিকম্পের অভিজ্ঞতা জানালেন জুনিয়র এনটিআর

জাপানে নতুন বছর শুরুতেই বিপর্যয়ের খবর প্রকাশিত হয়েছে বিশ্ব গণমাধ্যমে। বছরের ‍প্রথম দিন অর্থাৎ, ১ জানুয়ারি জাপানের বেশ কয়েকটি উপকূল এলাকায় আছড়ে পড়ে সুনামি।

জাপানের স্থানীয় সময় বিকেল ৪টা ৬ মিনিট থেকে ৫টা ৩০ মিনিট পর্যন্ত প্রায় দেড় ঘণ্টার মধ্যে অন্তত ২০ বার ভূমিকম্প হয়েছে জাপানে। প্রতিবার রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৪ বা তার বেশি।

জানা গেছে, ভূমিকম্পের সময় জাপানেই ছিলেন দক্ষিণী সিনেমার খ্যাতিমান অভিনেতা জুনিয়র এনটিআর। জাপানে প্রাকৃতিক বিপর্যয়ের খবর গণমাধ্যমে প্রকাশের সঙ্গে সঙ্গে তার ভক্ত-অনুরাগীদরা উদ্বিঘ্ন হয়ে পড়েন। তবে অনুরাগীদের চিন্তা মুক্ত করেছেন জুনিয়র এনটিআর। জানা গেছে, জাপান থেকে এরই মধ্যে দেশে ফিরেছেন অভিনেতা। এ কথা তার সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন।

এ প্রসঙ্গে জুনিয়র এনটিআর লেখেন, ‘জাপান থেকে নিরাপদে দেশে ফিরে এসেছি। গত এক সপ্তাহ পুরোটাই জাপানে ছিলাম। যে ভয়াবহ ভূমিকম্পের মুখে পড়লাম তাতে সত্যিই আমি ভয় পেয়েছিলাম।’

তিনি আরও লেখেন, ‘সুনামি এবং ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত সকল জাপানবাসীর জন্য আমার সহানুভূতি রইল। খুব তাড়াতাড়ি পরিস্থিতির মোকাবিলা হোক এটাই আশা রাখব।’

জুনিয়র এনটিআর এর আগে ২০২২ সালে ‘আরআরআর’ সিনেমার প্রচারের জন্য জাপানে গিয়েছিলেন। দেশটিতে তার অসংখ্য ভক্ত রয়েছে।

সোমবার জাপানের পশ্চিম উপকূলে ভয়াবহ ভূমিকম্প হয়। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৭.৫। অন্তত ৩০ সেকেন্ড কম্পন অনুভূত হয়েছে। তারপরেই দেশটির উত্তর-পশ্চিম উপকূলে সুনামি সতর্কতা জারি করা হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জুনিয়র এনটিআর,জাপান,ভূমিকম্প
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close