বিনোদন প্রতিবেদক

  ০৫ অক্টোবর, ২০১৮

শুভ জন্মদিন মোনালিসা

গত রোজার ঈদের বেশ কিছুদিন আগেই মোনালিসা দেশে এসেছিলেন পরিবারের সঙ্গে সময় কাটাতে। এর ফাঁকে সে সময় তিনি কয়েকজন গুণী নির্মাতার নির্দেশনায় ঈদের বেশ কিছু বিশেষ নাটক ও টেলিফিল্মে অভিনয় করেন। শেষে ফিরে যান তার বর্তমান আবাসস্থল আমেরিকার কুইন্সে।

কিন্তু এখনো সে সময়ে করা কিছু কাজ এখনো প্রচারের অপেক্ষায় আছে। আবার প্রচার হওয়া কিছু নাটক ও টেলিফিল্মের জন্য মোনালিসা প্রশংসিতও হয়েছেন। মোনালিসা প্রতি মুহূর্তেই দেশ আর দেশের মানুষকে, তার পরিবারকে মিস করেন। কিন্তু জীবনের প্রয়োজনে তাকে এখন আমেরিকায় থাকতে হচ্ছে। আজ মোনালিসার জন্মদিন।

দেশে থাকার সময় পরিবার, বন্ধুবান্ধবের সঙ্গে তিনি দিনটি বিশেষভাবে উদযাপন করার চেষ্টা করতেন। কিন্তু এখন যেহেতু দেশে থাকেন না, তাই বিশেষ এই দিনটিতে মন পড়ে থাকে দেশ আর পরিবার পরিজনের কাছে। তাই জন্মদিনে তিনি নিজে কিছুই আয়োজন করেন না। তবে মুঠোফোনে আমেরিকা থেকে মোনালিসা জানান, তিনি বুঝতে পারছেন যে, তার জন্মদিনকে ঘিরে সারপ্রাইজ দেওয়া হবে তাকে।

১৯৬৯ সালে প্রতিষ্ঠিত বিশ্বখ্যাত কসমেটিকস ও বিউটি প্রোডাক্ট সরবরাহকারী বহুজাতিক প্রতিষ্ঠান ‘সেফোরা’র বিউটি অ্যাডভাইজার হিসেবে কাজ করছেন মোনালিসা বেশ কয়েকবছর ধরে। এর আগে সেখানকার টাইম টেলিভিশনেও চাকরি করতেন তিনি।

জন্মদিন প্রসঙ্গে মোনালিসা বলেন, ‘কুইন্সে আমার বন্ধু-বান্ধবের সঙ্গেই এবারের জন্মদিন কাটবে। যেহেতু পরিবারের জন্য, দেশের মানুষের জন্য বিশেষ এ দিনটিতে আমার মন খারাপই থাকে। তাই আমার অফিস সহকর্মীরা চান না যে, আমি যেন মন খারাপ নিয়ে বসে থাকি। তাই তারা আমাকে এ দিনটিতে আনন্দে মেতে থাকার প্রয়াসে থাকেন। তারপরও আম্মুর জন্য মনটা বেশি খারাপ হয়ে ওঠে। আমি সবার কাছে, আমার ভক্ত-দর্শকের কাছে এবং দেশবাসীর কাছে দোয়া চাই, যেন সুস্থ থাকি, ভালো থাকি। আর অবশ্যই দেশে আসার জন্য মন সবসময়ই ব্যাকুল হয়ে থাকে। আবার যেকোনো সময় দেশে আসব ইনশাআল্লাহ।’

মায়ের সঙ্গে মোনালিসা

মোনালিসা জানান টাইম টেলিভিশনে তিনি চাকরি না করলেও চ্যানেলটির সঙ্গে নিয়মিত যোগাযোগ আছে তার। গতবার দেশে ফিরেই সাংবাদিক অভি মঈনুদ্দীনের সঙ্গে মোনালিসা এনটিভির ‘রঙ্গিন পাতা’য় প্রথম অংশ নেন। এর পরপরই তিনি বি ইউ শুভর নির্দেশনায় ‘আমরা ভিনদেশী তারা’ নাটকে অভিনয় করেন নিশোর বিপরীতে।

মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘অনুভবে’, আশফাক নিপুণের ‘হয়তো তোমার কাছেই ফিরে যাব’ এবং মোরসালিন শুভ’র ‘শুধুমাত্র কোম্পানির প্রচারের স্বার্থে’ নাটকে মোনালিসার অনবদ্য অভিনয় বেশ প্রশংসিত হয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মোনালিসা,অভিনেত্রী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close