অনিরুদ্ধ বিশ্বাস, খুবি

  ০৩ জুলাই, ২০২০

​খুবি শিক্ষার্থীকে সন্ত্রাসী দিয়ে মেস মালিকের হুমকি

করোনা পরিস্থিতিতে মেস মালিকদের কাছে ভাড়া কমানোর দাবি জানিয়ে আসছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শিক্ষার্থীরা। জবাবে বিশ্ববিদ্যালয়ের সোশিয়লজি ডিসিপ্লিনের স্নাতকোত্তর শিক্ষার্থী আরমান আলী শেখকে বিভিন্ন এলাকার চিহ্নিত সন্ত্রাসীদের দিয়ে তাকে ভয়ভীতি দেখানো হয়। এই ঘটনায় নগরীর হরিণটানা থানায় বৃহস্পতিবার রাতে সাধারণ ডায়েরি করা হয়েছে।

আরমান আলী শেখ বলেন, আমি ইসলামনগর রোডের কাসফা হাউস ছাত্রাবাসে থাকি। আমার মেসের মালিক কবির মোল্লা এবং তার আত্মীয়ের নাম হেদায়েতুল ইসলাম হিদু মল্লিক। কিছুদিন আগে হিদু মল্লিক আমাকে আমার বাসার সামনে এসে ডাক দেন এবং তার নিরালার অফিসে দেখা করতে বলেন। পরবর্তী দিন তার সাথে দেখা করতে গেলে তিনি জিজ্ঞাসা করেন, বাসা ভাড়া নিয়ে খুবি শিক্ষার্থীরা কেন এইসব করছে। তিনি আরও বলেন, মেস মালিকরা ভিসিসহ শিক্ষার্থীদের নামে কেস করার চিন্তাভাবনা করছে, পেপারে শিক্ষার্থীদের নামে ভুল তথ্য দিয়ে তাদের ভবিষ্যৎ নষ্ট করে দেওয়া যায়, তাদের অজান্তে মাদকদ্রব্য তাদের রুমে রেখে দিয়ে তাদের কেসে ফাঁসিয়ে দেওয়া যায়। খুবি শিক্ষার্থীরা যেমন আন্দোলন করতে পারে তেমন তিনিও আমাদের ফাঁসাতে পারেন—এসব বলে আমাকে ভয় দেখানো হয়। এরপরে বিভিন্ন সময়ে হিদু সবঝোতা করার জন্য আলোচনায় বসতে তার অফিসে ডাক দেন। আলোচনার একপর্যায়ে আমাকে ব্যক্তিগত কিছু সুবিধার দেবার প্রস্তাব দিয়ে শিক্ষার্থীদের দাবি থেকে সরে আসার অন্যায্য প্রস্তাব দেওয়া হয়।

ওই শিক্ষার্থীর সাথে কথা বলে আরও জানা যায়, মেস মালিকদের প্রস্তাবে রাজি না হওয়ায় ২৬ জুন এক সন্ত্রাসীকে দিয়ে তাকে ও তার রুমমেটকে দেখে নেওয়া হবে বলে হুমকি দেওয়া হয়। এমনকি দাবি নিয়ে বাড়াবাড়ি করলে পরিবারেরও ক্ষতি করা হবে বলে হুমকি দেওয়া হয়েছে। এমতাবস্থায় তারা মেস ছেড়ে দিতে বাধ্য হয়েছেন।

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে কবির মোল্লা বলেন, শিক্ষার্থীদের সবার আগে শিক্ষার্থীসুলভ আচরণ করতে হবে। তাদের অভিযোগ তদন্ত করে দেখা হোক।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের ভূমিকা সম্পর্কে জানতে চাইলে ছাত্রবিষয়ক পরিচালক প্রফেসর শরীফ হাসান লিমন বলেন, আমরা পুলিশ প্রশাসনের সাথে এ ব্যাপারে কথা বলেছি এবং তাদেরকে বিষয়টি গুরুত্ব সহকারে খতিয়ে দেখার জন্য অনুরোধ করা হয়েছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হুমকি,মেস,খুবি,শিক্ষার্থী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close