ইবি প্রতিনিধি

  ১১ অক্টোবর, ২০১৮

ইবির ভর্তি পরীক্ষার আবেদনের সময় বৃদ্ধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদনের সময়সীমা বৃদ্ধি করা হয়েছে। বুধবার থেকে এই সময় বৃদ্ধি করে ১২ অক্টোবর রাত ১২টা পর্যন্ত করা হয়েছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস সূত্র জানায়, বুধবার ভর্তি পরীক্ষার আবেদনের শেষ সময় থাকলেও তা বৃদ্ধি করে আগামী ১২ অক্টোবর পর্যন্ত করা হয়েছে। ওইদিন রাত ১২টা পর্যন্ত ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আবেদন (রেজিস্ট্রেশন ও আবেদন ফি) জমা দিতে পারবে। এছাড়া আগামী ১৬ থেকে ২৮ অক্টোবর পর্যন্ত আবেদনকারীরা তাদের প্রবেশপত্র উত্তোলন করতে পারবে।

শিক্ষার্থীরা অনলাইনে আবেদন করার জন্য ওয়েবসাইট iu.bigmsoft.com/home এবং আবেদন ফি ডাচ্ বাংলা মোবাইল ব্যাংকিং ‘রকেট’ এর মাধ্যমে সম্পন্ন করতে পারবে।

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সেন্টার সূত্র মতে, বুধবার রাত ১২টা পর্যন্ত ভর্তির জন্য সর্বশেষ আবেদন জমা পড়েছে ৪৭ হাজার ২শ ৯৫ জন শিক্ষার্থীর। এর মধ্যে থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদভুক্ত ‘এ’ ইউনিটে ১ হাজার ৯শ ৬৫টি, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে ২০ হাজার ৬শ ৮টি, ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে ৬ হাজার ৯শ ২১ টি এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটে ১৭ হাজার ৮শ ১টি।

কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, এবছর ১২০ নম্বরের ভর্তি পরীক্ষায় এমসিকিউ থাকবে ৬০ নম্বর, লিখিত সংক্ষিপ্ত প্রশ্নের উত্তর ২০ নম্বর এবং এসএসসি-এইচএসসিতে প্রাপ্ত জিপিএ’র ভিত্তিতে (২০+২০) ৪০ নম্বর।

উল্লেখ্য, ভর্তি আবেদনসহ ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iu.ac.bd/admission থেকে পাওয়া যাবে।

পিডিএসও/এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইবি,ভর্তি,পরীক্ষা,সময়,বৃদ্ধি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close