reporterঅনলাইন ডেস্ক
  ০৪ ফেব্রুয়ারি, ২০১৮

আমি ক্ষমতার পরোয়া করি না : শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি ক্ষমতার পরোয়া করি না। বিভিন্ন দাবিতে আন্দোলনরত ভিন্ন ভিন্ন শিক্ষক-কর্মচারী সংগঠনগুলোর দিকে ইঙ্গিত করে তিনি বলেন, চাপ সৃষ্টি করে কিছু আদায় করা যাবে না। একটা নীতিমালার ভিত্তিতে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি। সেখানে অহেতুক চাপ সৃষ্টি করলে সব কিছু আদায় হবে সেটা কিন্তু না। সেটা হবে না, আমি কিন্তু বলে দিতে পারি। আজ রোববার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষা সমাবেশে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি একথা বলেন। তিনি আরও বলেন, চাপ দিয়ে কেউ কিছু আদায় করতে পারবে না। কেউ যদি মনে করে সরকারের এটা শেষ বছর কাজেই দাবি করলেই সব শুনে ফেলবো। আমি কিন্তু ক্ষমতার পরোয়া করি না। ভরসা রাখতে হবে, আওয়ামী লীগ যতকাল ক্ষমতায় আছে কাউকে বঞ্চিত করে নাই, বঞ্চিত করবে না।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, শিক্ষা সচিব সোহরাব হোসাইন। স্বাগত বক্তব্য দেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন-অর-রশিদ। অনুষ্ঠানে সরকার প্রধান বলেন, আমরা আমাদের সাধ্য মতো চেষ্টা চালিয়ে যাচ্ছি। আপনারা দেখেছেন আমরা শিক্ষাকে খুবই গুরুত্ব দিই। সকলের বেতন-ভাতা, অনুদান সব কিছু আমরা বাড়িয়েছি। সরকারি বেসরকারি সব জায়গায় আমরা সহযোগিতা করে যাচ্ছি। তিনি বলেন, আমরা কখনও কাউকে বঞ্চিত করছি না। তবে একটা ঠিক কিছু দিলে আরও দাও আরও দাও বললে আমরা দিতে অপারগ হবো। কারণ আমাদের একটা বাজেট নিয়ে, একটা পরিকল্পনা নিয়ে চলতে হয়। সেটা আপনাদের মাথায় রাখতে হবে, যে কতটুকু আমরা করতে পারি।

প্রধানমন্ত্রী বলেন, সব কিছুতো একটা নীতিমালার ভিত্তিতে হবে। যখন তখন যে কেউ দাবি করলে সেটাতো পূরণ করা সম্ভব নয়। এটা সবাইকে অনুধাবন করতে হবে। তারপরও আমরা সর্বাত্মকভাবে সহযোগিতা করার চেষ্টা করে যাচ্ছি। তিনি বলেন, ৯৬ সালে এসে অনেকগুলো পদক্ষেপ নিয়েছিলাম। কারও দাবি করতে হয়নি, আন্দোলন করতে হয়নি আমরা তার আগেই করে দিচ্ছি। শিক্ষকদের মানুষ গড়ার কারিগর উল্লেখ করে তিনি বলেন, আপনারা যারা শিক্ষক, আপনারা মহৎ পেশায় নিয়োজিত আছেন। আপনাদের কাছে দেশ ও জাতির ভবিষ্যৎ।

শেখ হাসিনা বলেন, একজন শিক্ষকের কাছ থেকে এইটুকু চাই আপনারা কতটুকু দিতে পারলেন, মানুষ গড়ার কারিগর আপনারা, কি ধরনের মানুষ আপনারা তৈরি করে দিয়ে যেতে পারলেন, আপনাদের কাছে যারা শিখছে তারা এই দেশকে কিভাবে এগিয়ে নিয়ে যেতে পারবে, দেশকে কতটা উন্নতির দিকে নিয়ে যাবে সেটাই হচ্ছে বড় কথা। কাজেই আপনাদের উপর এ জাতির ভবিষ্যৎ নির্ভর করে। যুগের সঙ্গে তালমিলিয়ে উন্নত আধুনিক শিক্ষা দিতে শিক্ষকদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শেখ হাসিনা,ক্ষমতা,পরোয়া করি না
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist